শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এসিসিএ বাংলাদেশের নবনিযুক্ত কান্ট্রি ম্যানেজার প্রমা খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৯:৫৭ পিএম

দ্য অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নিযুক্ত হলেন প্রমা খান। তিনি গত ১ জুলাই থেকে তাঁর দায়িত্ব গ্রহণ করেছেন। এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। প্রমা খান কাপলান ফাইন্যান্সিয়াল ইউকে থেকে এসিসিএ সম্পন্ন করেন। তার আগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন তিনি।

কান্ট্রি ম্যানেজারের দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি এসিসিএ বাংলাদেশের হেড অব এডুকেশন এবং মেম্বার অ্যাফেয়ার্স বিভাগের ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এসিসিএ এর কান্ট্রি ম্যানেজার হিসেবে বাংলাদেশে এই প্রথম একজন এফসিসিএ মেম্বার দায়িত্ব গ্রহণ করলেন।

এছাড়া ২০১৪ সালে এসিসিএতে যাত্রা শুরুর আগে বিভিন্ন দেশীয় এবং বহুজাতিক প্রতিষ্ঠানের ফাইন্যান্স ও অ্যাকাউন্টস বিভাগে কাজ করেছেন তিনি।

প্রমা খান ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি এবং লন্ডন বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট স্কুলের খণ্ডকালীন শিক্ষক হিসেবেও কাজ করেছেন। তিনি জানিয়েছেন, তাঁর ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে এসিসিএ বাংলাদেশকে আরও সামনে এগিয়ে নিতে চান।

নবনিযুক্ত কান্ট্রি ম্যানেজার নিয়ে এসিসিএ-এর এশিয়া প্যাসিফিকের ডিরেক্টর পুলকিত আবরোল বলেন, ''২০১০ সালে বাংলাদেশে আমাদের প্রথম কার্যালয় স্থাপনের বছর পর বিগত এক যুগে আর্থিক বোঝাপড়া, অর্থনৈতিকক অন্তর্ভুক্তি, ডিজিটালাইজেশন এবং পাবলিক সেক্টর সংস্কারের ক্ষেত্রে বাংলাদেশ যা অর্জন করেছে তা সত্যিই অনুপ্রেরণাদায়ক। পেশাদার হিসাবরক্ষকদের বিশ্বের শীর্ষস্থানীয় সংস্থা হিসাবে এসিসিএ এমন একটি কমিউনিটি গড়ে তুলতে চায় যারা বিশ্বজুড়ে ব্যবসা ও অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য আর্থিক স্থিতিশীলতা, টেকসইতা এবং প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে সক্ষম।''

আবরোল আরও বলেন, "আমরা দেশের মেধা-নির্মাণ এবং একটি ইকোসিস্টেম গড়ে তোলার ব্যাপারে আলোকপাত করছি। আমি প্রমা খানকে এসিসিএ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হিসেবে স্বাগত জানাতে পেরে অত্যন্ত আনন্দিত। আশা করছি তার নেতৃত্ব, অভিজ্ঞতা এবং অন্যান্য গুণাবলী এসিসিএ বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে।''

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ৭ জুলাই, ২০২২, ১১:১৩ পিএম says : 0
Appreciate for khan
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন