শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিজ কোম্পানির নির্বাহীর গর্ভে জন্মেছে ইলন মাস্কের যমজ সন্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

গোপনে আরো দুই যমজ সন্তানের বাবা হয়েছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। গত বছরই ওই দুই শিশুর জন্ম হয়। তবে তা প্রকাশ্যে আসে গত বুধবার বিজনেস ইনসাইডারের এক রিপোর্টের পর। এতে বলা হয়, তারই কোম্পানি নিউরালিংকের এক নির্বাহীর সঙ্গে ওই সন্তানদের জন্ম দেন মাস্ক।
স্কাই নিউজ জানিয়েছে, ওই নির্বাহীর নাম শিভন জিলিস। মানুষের মস্তিষ্কে কম্পিউটার চিপ স্থাপন নিয়ে কাজ করে মাস্কের নিউরালিংক, শিভোন তারই একজন নির্বাহী কর্মকর্তা। বাবার নামে যমজ সন্তানের পদবী ও মায়ের নামে মধ্য নাম ঠিক করতে গত এপ্রিল মাসে আদালতের দ্বারস্থ হন শিভন জিলিস। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। জানা গেছে, ইয়েল বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি ও দর্শন নিয়ে পড়াশোনা করেছেন শিভন জিলিস। তারপর ২০১৭ সাল নাগাদ নিউরালিঙ্কে অপারেশনস এবং বিশেষ প্রকল্পের ডিরেক্টর হিসেবে যোগ দেন। এদিকে ইলন মাস্ক আবার নিউরালিঙ্কের সহ প্রতিষ্ঠাতা তথা চেয়ারম্যান। এই সময়ে শিভন জিলিস টেসলার কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক প্রকল্পের ডিরেক্টর হিসেবে মনোনীত হন। ২০১৯ পর্যন্ত এই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।
শিভন জিলিসের সঙ্গে যমজ সন্তানের অভিভাবক হওয়ার পর ইলন মাস্কের সন্তান সংখ্যা গিয়ে দাঁড়াল ৯ জনে। এর আগে কানাডিয়ান শিল্পী গ্রিমসের সন্তানের বাবা হন মাস্ক। তাদের দুই সন্তান রয়েছে। তারও আগে প্রাক্তন স্ত্রী কানাডিয়ান লেখক জাস্টিন উইলসন ও মাস্কের ৫ সন্তানের জন্ম হয়। সূত্র : স্কাই নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন