বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দীর্ঘ ৪ কিলোমিটার গাড়ির সারি

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ২:০৯ পিএম | আপডেট : ৩:৩৮ পিএম, ৮ জুলাই, ২০২২

আসন্ন ঈদুল আযহাকে কেন্দ্র করে দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার ঘরমুখো যাত্রীর ঢল নেমেছে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে। এতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে পদ্মা সেতুর টোলপ্লাজার থেকে ৪ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এতে এ সড়কে ধীরগতিতে চলছে যানবাহন।

আজ শুক্রবার (৮ জুলাই) সকাল থেকে ব্যক্তিগত যানবাহন ও গণপরিবহনে পদ্মা সেতু পাড়ি দিতে মুন্সীগঞ্জের মাওয়া টোলপ্লাজায় ভিড় জমাচ্ছে হাজারো যানবাহন।
ফলে মাওয়া এক্সপ্রেসওয়ের পদ্মা সেতু উত্তর থানার মোড় থেকে পদ্মা সেতুর টোলপ্লাজার অভিমুখে থেকে শ্রীনগর উপজেলার কেয়টচিরা পর্যন্ত চার কিলোমিটার এলাকায় গাড়ির দীর্ঘ সারি যানবাহনের ধীরগতি দেখা দিয়েছে।
এদিকে সকাল ১১টায় শিমুলিয়া ঘাট থেকে একটি ফেরি কুমিল্লা মাঝিকান্দি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে গেছে।
সরেজমিনে দেখা যায়, পদ্মা সেতুর টোল প্লাজার কাছে গাড়ির জটলা রয়েছে। এক্সপ্রেসওয়েতে যানবাহন আটকে রাখা হচ্ছে। ধাপে ধাপে পদ্মা সেতুর টোল প্লাজার গাড়ির লাইন ছাড়ছে পুলিশ। আটকে থাকা গাড়ির মধ্যে বেশিরভাগ ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, পিকআপ ও ট্রাক।
কেরানীগঞ্জ ধলেশ্বরী টোল প্লাজায় যানবাহনের স্বাভাবিক চাপ আছে। ৩-৪ মিনিটের বেশি অপেক্ষা করতে হচ্ছে না এ টোল প্লাজায়। তবে পদ্মা সেতু টোল প্লাজায় এসে ১০-১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে দেখা গেছে। তবে পরিবহন সংকটের কারণে অনেকেই ভোগান্তিতে পড়েছেন। পিকআপ ও ট্রাকে করেও পদ্মা সেতু পার হচ্ছেন।
এক্সপ্রেসওয়েতে বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট রয়েছে। মোটরসাইকেল আটকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে পদ্মা সেতুর ওপরে যানবাহন স্বাভাবিকভাবে পার হচ্ছে।
মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির সার্জেন্ট সোহেল হাসান বলেন, মাওয়া প্রান্তে পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনের অত্যধিক চাপ আছে। এজন্য ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। যে কারণে ধীরগতি দেখা দিয়েছে। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হচ্ছে না যাত্রীদের। টোল প্লাজায় যানবাহনের বেশি চাপ থাকার কারণে হিমশিম খেতে হচ্ছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম বলেন, প্রায় ৩ ঘণ্টায় শতাধিক মোটরসাইকেল ঘাটে জমেছিল। এজন্য একটি ফেরির মাধ্যমে পার করা হয়েছে। তবে এরপর আর যানবাহন অপেক্ষমাণ নেই। গাড়ির চাপ হলে ফেরি চালু করা হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন