বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

আহ্বান
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার শীর্ষ কূটনীতিক জি২০-কে ইউক্রেন সঙ্কট সমাধানে ‘এগিয়ে যাওয়ার উপায় খুঁজে বের করার’ এবং গ্রুপের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকের উদ্বোধন করার জন্য বক্তৃতার সময় শীঘ্রই ইউক্রেনে যুদ্ধ শেষ করার আহ্বান জানিয়েছেন। রেটনো মারসুদি বলেন, ‘আমাদের দায়িত্ব যত তাড়াতাড়ি যুদ্ধ শেষ করা এবং আলোচনার টেবিলে আমাদের মতপার্থক্য মিটিয়ে ফেলা, যুদ্ধক্ষেত্রে নয়।’ তিনি বলেছিলেন যে, বহুপাক্ষিকতা বিশ্বব্যাপী চ্যালেঞ্জগুলি মোকাবেলার একমাত্র উপায় এবং আশা করেছিলেন যে, ফোরামটি যুদ্ধের প্রতিক্রিয়া মোকাবেলার জন্য একটি উপায় প্রদান করবে, যা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে। আল-জাজিরা।


রেড অ্যালার্ট
ইনকিলাব ডেস্ক : প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারতের মুম্বাইয়ের জনজীবন। সতর্কতা বিবেচনায় মুম্বাইসহ আশপাশের কয়েকটি এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দপ্তর। দেশটির গণমাধ্যমের খবর অনুযায়ী, মহারাষ্ট্র জুড়েই গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। মুম্বাই, থানে, রায়গড়, রত্নগিরি, সিন্ধুদুর্গ, পালঘর, পুণে, কোলাপুর ও সাতারায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মহারাষ্ট্রে মোতায়েন রয়েছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) ১৭টি দল। সাবওয়েগুলো সয়লাব হয়ে পড়ায় যাতায়াতে সমস্যা হচ্ছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। ব্যাহত হচ্ছে রেল চলাচলও। মুম্বাইয়ে কাজ করছে এনডিআরএফের পাঁচটি দল। এনডিটিভি।


জ্যান্ত চিংড়ি
ইনকিলাব ডেস্ক : চিংড়ির ঘেরে কাজ করছিলেন মাছচাষি সত্যনারায়ণ। হঠাৎ লাফিয়ে উঠে একটি চিংড়ি তার নাকে ঢুকে যায়। এরপর তার শ্বাসকষ্ট শুরু হয়। ধীরে ধীরে নিস্তেজ হয়ে পড়েন সত্যনারায়ণ। পরে চিকিৎসকের কাছে নেওয়া হয় তাকে। চিকিৎসকের চেষ্টায় নাক থেকে চিংড়ি বের করার পর স্বাভাবিক অবস্থায় ফেরেন তিনি। ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের এলুরু জেলার গণপাভরম গ্রামে। জানা গেছে, সত্যনারায়ণ পেশায় একজন মৎস্যচাষি। চিংড়ির ঘেরে কাজ করার সময় তার নাকে চিংড়ি ঢুকে যায়। এরপর তার শ্বাসকষ্ট শুরু হয়। তবে তিনি হাল না ছেড়ে চিংড়িটি নাক থেকে বের করার চেষ্টা করতে থাকেন। এতে কোনো লাভ হয়নি। বাধ্য হয়ে তাকে চিকিৎসকের কাছে যেতে হয়। সেখানে গিয়ে শেষরক্ষা মিলেছে। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন