শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুকুর, নদী ও বিলের নাম আছে কিন্তু বাস্তবে নেই- বিশ্বনাথে পররাষ্ট্রমন্ত্রী

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১০:৩০ পিএম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট -১ আসনের এমপি ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমি সিলেটে অনেক বন্যা দেখেছি। সকালে পানি আসত আর বিকেল চলে যেত। কিন্তু এখন পানি আসলে যেতে চায় না। তার কারণ হল নদী-নালা খাল-বিল ভরাট হয়ে গেছে। পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এখন সহসা পানি চলে যায় না। এর কারণ পানির ধারণ ক্ষমতা আমাদের প্রকৃতি হারিয়ে ফেলেছে। নদী-নালা ভরাট ও দখল হয়ে বিলিন হয়ে গেছে। তিনি বলেন, সিলেটে অনেক পুকুর ছিল, অনেক খাল ও হাওর ছিল। এখন সেগুলোর নাম আছে কিন্তু বাস্তবে নেই। তিনি বলেন, বিদেশের মানুষ পুকুরের পানি বিশুদ্ধ করে পানি খায় আর আমরা পুকুর গিলে খেয়ে এখন ডিপ টিউবওয়েলের পানি খাচ্ছি। তিনি বলেন, আমরা ভরাট হওয়া নদী-দীঘিগুলো খনন করার প্রকল্প হাতে নিব এবং শুকনো মৌসুমে খনন কাজ শুরু করব।

শুক্রবার (৮জুলাই) বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বেতসান্দী গ্রামে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষ থেকে হাজী চাঁন্দ আলী ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা সরকার মানুষের সেবায় বদ্ধপরিকর। শেখ হাসিনা সরকার যতদিন থাকবে, ততদিন মানৎনুষ সুখে, শান্তিতে থাকবে। বন্যা আসার পর প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খাদ্যের কোন অভাব হবে না। মানুষ খাদ্য পাবে। তাঁর কথা মত খাদ্য বিতরণ অব্যাহত রয়েছে।

চান্দ আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও যুক্তরাজ্য প্রবাসী মো. গয়াছ মিয়া গিয়াসের সভাপতিত্বে ও বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।এসময় উপজেলা সহকারি কমিশনার ভ‚মি আসমা জাহান সরকার, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোবাম্বির আলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক ইফতেখার হোসেন পিয়ার, সদস্য এ এইচ এম ফিরোজ আলী, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য বশির আহমদ, বীর মুক্তিযোদ্ধা সিদ্দেক আলী, আওয়ামী লীগ নেতা তবারক আলী, আসখ আলী, কাওছার আহমদ, ফজলু মিয়া, সোহাগ মিয়া, সিলেট জেলা যুবলীগ নেতা সাজলু লস্কর, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি স্বপন শিকদার, বিশ্বনাথ উপজেলা যুবলীগ নেতা শাহ আলম খোকন, রুহেল খান, তাজুল ইসলাম, জাবেদ আহমদ, মাহবুবুর রহমান, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন