বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিনজো আবেকে খুন করা মূল্য লক্ষ্য ছিল না শুটারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ৬:১৫ পিএম

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যার উদ্দেশ্য ছিলো না বলে পুলিশকে জানিয়েছেন শুটার তেৎসুয়া ইয়ামাগামি (৪১)। সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে জাপানের শীর্ষস্থানীয় কয়েকটি গণমাধ্যম।

কিয়োডো নিউজ জানিয়েছে, শিনজো আবেকে খুন করা মূল লক্ষ্য ছিল না তেৎসুয়ার। তার মূল লক্ষ্য ছিল, একটি ধর্মীয় সংগঠনের নেতাকে হত্যা করা।

ওই ধর্মীয় নেতা তার মায়ের সঙ্গে প্রতারণা করেছেন। তার মা ওই ধর্মীয় গোষ্ঠীকে দান করে দেউলিয়া হয়ে পড়েন। এ কারণে তাকে খুন করতে চেয়েছিলেন।

গণমাধ্যমটি জানিয়েছে, পুলিশি জেরায় তেৎসুয়ার দাবি শিনজো আবে ওই ধর্মীয় সংগঠনকে প্রচারের আলোয় নিয়ে এসেছেন।

এছাড়া সাবেক প্রধানমন্ত্রীকে রাজনৈতিক কারণে খুনের তত্ত্ব খারিজ করে দিয়েছেন তেৎসুয়া।

৬৭ বছর বয়সী আবে জাপানে সবচেয়ে বেশি সময় ক্ষমতায় ছিলেন। গতকাল স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে তিনি গুলিবিদ্ধ হন। সেসময় তিনি জাপানের পশ্চিমাঞ্চলীয় নারা শহরে নির্বাচনী প্রচারণায় বক্তৃতা করছিলেন।

এ ঘটনায় তদন্ত শুরু করেছে জাপানের পুলিশ। স্থানীয় সময় শুক্রবার রাত ৯টায় নারা নিসির পুলিশ সংবাদ সম্মেলনে জানিয়েছে, হত্যা মামলা হিসেবে তারা ঘটনা তদন্ত করছেন। পুলিশ বলছে, ৪১ বছর বয়সী তাৎসুইয়া ইয়ামাগামি বেকার যুবক। একটি নির্দিষ্ট গোষ্ঠীর প্রতি তিনি ঘৃণা পোষণ করতেন। শিনজো আবের সেই গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক ছিল বলে ধারণা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন