বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

পরলোকে কিংবদন্তী অভিনেতা জেমস কান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ৮:২৭ এএম

হলিউডে আবার শোকের ছায়া নামল। পরলোকগমন করলেন কিংবদন্তী হলিউড অভিনেতা জেমস কান। মৃত্যুকালে ‘দ্য গডফাদার’ অভিনেতার বয়স হয়েছিল ৮২ বছর। এই ছবিতে তিনি সনি কর্লিয়ন– এর চরিত্রের অভিনয়ের জন্য বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার জেমসের পরিবার থেকে একটি বিবৃতি জারি করে অভিনেতার মৃত্যুর কথা জানানো হয়েছে।
এদিন অভিনেতার টুইটার হ্যান্ডেলে তাঁর পরিবার একটি পোস্ট করে জানিয়েছে, “অত্যন্ত দুঃখের সহিত জানাচ্ছি যে, গত ৬ জুলাই সন্ধ্যায় জিমি মারা গেছেন। আপনাদের তরফ থেকে ভালবাসা এবং আন্তরিক সমবেদনা পেয়ে আমরা ধন্য। কঠিন সময়ে আমাদের পাশে দাঁড়ানোর জন্যে আপনাদের ধন্যবাদ।” অভিনেতার মৃত্যুর খবরে স্বাভাবিকভাবেই স্তম্ভিত গোটা বিশ্ব। টুইটার ভরে গিয়েছে শোকবার্তায়, সঙ্গে শিল্পীমহল থেকেও একাধিক শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে প্রবীণ প্রতিভাকে। ১৯৪০ সালে নিউইয়র্কে জন্মগ্রহণ করেন জেমস কান। আর তিনি কর্মজীবন শুরু করেন ১৯৬১ সালে। স্ট্যানলি পিপল-এর হাত ধরে তিনি ব্রডওয়েতে অভিনয় শুরু করেন।
ইরমা লা ড্যুস (১৯৬৩) ছবি দিয়ে তিনি অভিনয়ের ডেবিউ করলেও, ১৯৭২ সালে ফ্রান্সিস ফোর্ড কপোলার পরিচালিত ‘দ্য গডফাদার’ ছবির মাধ্যমে তিনি ব্যপক সাফল্য অর্জন করেন। আর ১৯৭৪ সালে ‘দ্য গডফাদার টু’ ছবিতেও তিনি অভিনয় করেন। এছাড়াও তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলি হল, এল্ফ (২০০৩), মিজারি (১৯৯০), ডগভিল (২০০৩), এলিয়েন নেশন (১৯৮৮), দ্য গ্যাম্বলার (১৯৭৪)। এছাড়া ‘ব্রায়েন্স সং’ এবং ‘দ্য গ্যাম্বলার’ , ‘ভ্যারাইটি’ ছবিতেও তাঁর নজরকাড়া অভিনয় এখনও সবার মুখে মুখে ফেরে। তিনি শেষ ২০১৩ সাল পর্যন্ত কাজ করেছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন