রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

সউদীতে আরও তিন বাংলাদেশি হাজির মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১০:৩৫ এএম

সউদী আরবে পবিত্র হজ পালনে গিয়ে আরও তিনজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তারা হলেন মো. শাহজাহান সিরাজ (৫৮), তিনি মারা গেছেন ১৩ জুলাই; মো. আজিজুল হক (৬৫) ও মো. মোস্তাফিজুর রহমান (৬১), তারা দুজনই মারা গেছেন ১৪ জুলাই। এ নিয়ে সৌদিতে হজ পালনে গিয়ে ১৯ জন বাংলাদেশির মৃত্যু হলো। এর মধ্যে পুরুষ ১৪ জন, নারী ৫ জন।

আজ শুক্রবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৮টায় ধর্ম মন্ত্রণালয়ের হজ ম্যানেজমেন্ট পোর্টাল পিলগ্রিমের ডেথ নিউজে এসব তথ্য জানা গেছে।
পিলগ্রিম সূত্রে জানা যায়, মো. শাহজাহান সিরাজের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোলে। তার পাসপোর্ট নম্বর ঊএ০৮০২১৮২। তার হজ গাইড মো. আব্দুল খালেক, মোনাজ্জেম মোঃ জাকিরউল্লাহ; মো. আজিজুল হকের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুরে। তার পাসপোর্ট নম্বর ঊঊ০৫৬৭৪২৫। তার হজ গাইড মো. সালমান, মোয়াল্লেম আহম্মাদ মোহাম্মাদ আহম্মাদ সাব্বাক ও মো. মোস্তাফিজুর রহমানের বাড়ি টাঙ্গাইল সদরে। তার পাসপোর্ট নম্বর অ০৩৪৯১২২৯। তার হজ গাইড মো. আব্দুল মোতালেব, মোয়াল্লেম মাহমুদ কালাম মাহমুদ হোসেইন নাছির।

এর আগে আরও ১৬ জন বাংলাদেশি মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী এদের সবাইকে সৌদি আরবেই দাফন করা হয়েছে।
পিলগ্রিম সূত্রে জানা যায়, হজের পাঁচ দিন পর ১৩ জুলাই মারা যান সিলেটের বিয়ানী বাজার এলাকার মো. ফয়জুর রহমান (৫০); হজের আগের দিন ৭ জুলাই মারা যান ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরের বাসিন্দা শিরিন আখতার (৬০); ৪ জুলাই মারা যান নওগাঁর সাপাহারের মো. আব্দুল মোত্তালিব (৫৮); এর আগের দিন ৩ জুলাই মারা যান নওগাঁর সাপাহারের মো. রফিকুল ইসলাম (৫২) ও রংপুরের পীরগাছার মো. খয়বর হোসেন (৫৫); ১ জুলাই মারা যান মাদারীপুরের শিবচরের লায়লা আক্তার (৫২) ও রাজধানী ঢাকার লালবাগের বাসিন্দা তপন খন্দকার (৬২)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন