বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উত্তর বারিধারাকে সহজেই হারালো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ৭:৫৫ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৯তম রাউন্ডে উত্তর বারিধারা ক্লাবকে সহজেই হারালো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে এই রাউন্ডে নিজ নিজ ম্যাচে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং বাংলাদেশ পুলিশ এফসি ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

লিগের দ্বিতীয় লেগের মাঝামাঝিতে এসে মোহামেডানের কোচের দায়িত্ব নেন সাবেক তারকা ফুটবলার ও জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক। তার অধীনে সাদাকালোরা দাপট দেখিয়ে চলেছে। মানিক দায়িত্ব নেওয়ার পর মোহামেডান চার ম্যাচ খেলে দুটিতে জয় এবং একটি করে ম্যাচে ড্র ও হার মেনেছে। সর্বশেষ ম্যাচে শুক্রবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মোহামেডান। বিজয়ী দলের নাইজেরিয়ান মিডফিল্ডার অবি মোনেকে জোড়া গোল করলে অন্যটি করেন মালির ফরোয়ার্ড ও অধিনায়ক সুলায়মানে দিয়াবাতে।

মানিক মোহামেডান কোচের দায়িত্বগ্রহণের পর প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর কাছে ৪-২ গোলে হারলেও পরের ম্যাচেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায় সাদাকালোরা। মানিকের তত্বাবধানে তৃতীয় ম্যাচে শিরোপা দৌড়ে সবাইকে ছাড়িয়ে এগিয়ে থাকা বসুন্ধরা কিংসকে (১-১) রুখে দেয় মোহামেডান। আর কালতো বারিধারাকে উড়িয়েই দিয়েছে মতিঝিলের দলটি। একের পর এক ম্যাচে পয়েন্ট পেয়ে যেমন তালিকার উপরের দিকে উঠে আসছে মোহামেডান তেমনি সর্বোচ্চ গোলদাতাদের তালিকাতেও উপরের দিকে উঠে আসছেন তাদের অধিনায়ক সুলায়মানে দিয়াবাতে। ১৩ গোলের সুবাদে তালিকার তৃতীয়স্থানে এককভাবে উঠে এলেন তিনি। তার সামনে কেবল বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহো (১৪) এবং চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংগড (১৮)।

এই জয়ে ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এলো মোহামেডান। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে উত্তর বারিধারা।

এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র গোলশূন্য ড্র করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে। প্রথম লেগে মুক্তিযোদ্ধার কাছে ৩-০ গোলে হারের প্রতিশোধ নিতেই শুক্রবার মাঠে নেমেছিল শেখ রাসেল। কিন্তু সেই প্রতিশোধ তারা নিতে পারেনি। অমিমাংসিতভাবে ম্যাচ শেষ হলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শেখ রাসেলকে। এই ড্রতে ১৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে শেখ রাসেল। সমান ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে এগারোতম স্থানে থেকে অবনমন শংকায় আছে মুক্তিযোদ্ধা।

এদিকে শুক্রবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পুলিশ ফুটবল ক্লাব ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচটিও গোলশূন্য ড্র হয়েছে। প্রথম লেগে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছিল পুলিশ। ম্যাচ ড্র করে ১৯ খেলায় ২৯ পয়েন্ট পেয়ে গোল ব্যবধানে মোহামেডানের চেয়ে পিছিয়ে ষষ্ঠ স্থানে আছে পুলিশ। সমান ম্যাচে ১৫ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জের অবস্থান নয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন