বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিক মিজানুর রহমান তোতা’র প্রথম মৃত্যুবার্ষিকী আজ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৪:২৯ পিএম

দৈনিক ইনকিলাবের যশোর ব্যুরো চীফ সাংবাদিক মিজানুর রহমান তোতা’র প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত ১৭ জুলাই ২০২১ সালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ব্যাক্তি জীবনে পরিচ্ছন্ন এবং সাদা মনের মানুষ মিজানুর রহমান তোতা সাংবাদিকতা ছাড়াও লেখালেখি করতেন। তিনি একজন কবি হিসেবে সুপ্রতিষ্ঠিত। দেশের বিভিন্ন অঞ্চল ঘুরে মানুষের যাপিত জীবন দেখে, নদী ও প্রকৃতি দেখে তিনি কবিতা, গল্প লিখতেন।

ঝিনাইদহের কৃতি সন্তান মিজানুর রহমান তোতার। দৈনিক ইনকিলাব প্রকাশের পর যোগদান করে আমৃত্যু তিনি ইনকিলাবেই ছিলেন। যশোর সংবাদপত্র জগতে বিচরণ করে প্রেসক্লাব যশোরের তিনবার সভাপতি ও যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন তিনি।
ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও দুই কন্যা সন্তানের জনক ছিলেন। তার স্ত্রী রেবা রহমান দৈনিক ইনকিলাব পত্রিকার যশোর ব্যুরো’র স্টাফ রিপোর্টার ছিলেন। ২০১৮ সালের ৪ আগষ্ট রেবা রহমান মারা যান।
সাংবাদিকতার ওপর তার ‘মাঠ সাংবাদিকতা’ এবং আত্মজৈবনিক গ্রন্থ ‘ক্ষতবিক্ষত বিবেক’ নামের গ্রন্থ দুটি ইতোপূর্বে খুবই সমাদৃত হয়েছে। প্রথিতযশা এই সাংবাদিক সাহিত্যচর্চা করেন বহুদিন। তার অসংখ্য কবিতা দেশে-বিদেশের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। তার নির্বাচিত ৮০টি কবিতা নিয়ে ‘দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থটি প্রকাশ হয়েছে।
তার প্রথম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে বাদ আসর যশোর শহরের নূতন খয়েরতলা হাফিজিয়া ফোরকানিয়া মাদ্রাসা ও ইসলামীয়া এতিমখানায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে এবং আগামীকাল রোজ সোমবার (১৮ জুলাই) ঝিনাইদহের চরমুরারীদহ জামে মসজিদে বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সর্বশক্তিমান আল্লাহ যেন তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন