শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইরানে পুতিনের সাথে বৈঠক করবেন এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৮:১০ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান ১৮-১৯ জুলাই ইরান সফরের সময় একটি আস্তানা-ফরম্যাটের বৈঠকে যোগ দেওয়ার এবং তার রাশিয়ান সমকক্ষ ভ্লাদিমির পুতিনের সাথে আলোচনা করার পরিকল্পনা করেছেন। তুরস্কের প্রেসিডেন্টের কার্যালয় রোববার জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘এই সফরের অংশ হিসাবে, ১৯ জুলাই শীর্ষ-স্তরের তুর্কি-ইরান সহযোগিতা পরিষদের সপ্তম বৈঠক অনুষ্ঠিত হবে। এটি দ্বিপাক্ষিক সম্পর্কের আরও উন্নয়নের পদক্ষেপগুলি অনুমোদন করার পরিকল্পনা করা হয়েছে। দ্বিপাক্ষিক বিষয়গুলির পাশাপাশি, আঞ্চলিক ও বৈশ্বিক সমস্যা নিয়ে আলোচনা করতেও এটি পরিকল্পনা করা হয়েছে।’

একই দিনে, এরদোগান ইরানের প্রেসিডেন্টের (ইব্রাহিম রাইসি) সভাপতিত্বে সপ্তম আস্তানা-ফরম্যাট শীর্ষ সম্মেলনে অংশ নেবেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও তাতে অংশগ্রহণ করবেন। সিরিয়ার পরিস্থিতি, কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি এবং ইসলামিক স্টেটের মতো এই অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টিকারী সন্ত্রাসী সংগঠনগুলির বিরুদ্ধে লড়াই, একটি রাজনৈতিক সমাধানে পৌঁছানোর জন্য প্রস্তুত প্রচেষ্টা, মানবিক পরিস্থিতি, সিরিয়ার উদ্বাস্তুদের স্বেচ্ছায় প্রত্যাবর্তনের সমস্যা, এসব বিষয়ে সেখানে আলোচনা করা হবে।

‘প্রেসিডেন্ট এরদোগান তার রাশিয়ান সমকক্ষের সাথে একটি দ্বিপাক্ষিক বৈঠক করার পরিকল্পনাও করেছেন,’ বিবৃতিতে যোগ করা হয়েছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন