রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসকদের ন্যূনতম বেতন নির্ধারণের দাবি এফডিএসআর-এর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

দ্রুততার সাথে বেসরকারী স্বাস্থ্য সেবা প্রদানকারী হাসপাতাল, ক্লিনিক এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানে কর্মরত চিকিৎসকদের ন্যূনতম মাসিক বেতন চল্লিশ হাজার টাকা নির্ধারণের দাবি জানিয়েছে ফাউন্ডেশন ফর সেফটি, রাইটস এন্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)। পাশাপাশি বেসরকারী খাতে পূর্নাঙ্গ বেতন কাঠামো প্রতিষ্ঠার দাবি জানিয়েছে সংগঠনটি।
গতকাল সোমবার সংগঠনটির দফতর সম্পাদক ডা. মো. রশিদুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সত্ত্বেও বেসরকারী স্বাস্থ্যখাতের পরিপূর্ণ বিকাশে আজ পর্যন্ত পর্যাপ্ত সরকারী নীতিমালা প্রণয়ন করা হয়নি। তার ফলশ্রুতিতে বেসরকারী হাসপাতাল, ক্লিনিক এবং স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্য সেবা প্রদানে কর্মরত চিকিৎসকদের মাসিক বেতন-ভাতা ও অন্যান্য পারিশ্রমিক প্রদানে চলছে মালিকপক্ষের একধরণের স্বেচ্ছাচারিতা। আমরা এই মানবেতর অবস্থার অবসান চাই। বর্তমান বাস্তবতার সাথে সঙ্গতিপূর্ণ বেতন কাঠামো চাই।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ব্যাপারে সরকার এবং বেসরকারী হাসপাতাল-ক্লিনিক মালিক সমিতির কাছে এফডিএসআরের পক্ষ থেকে আমরা জোর দাবি জানাচ্ছি। এই দাবী পূরণ করা না হলে আমরা এফডিএসআরের পক্ষ থেকে সম্ভাব্য সকল ব্যবস্থা গ্রহণ করবো যা কারো জন্যই প্রীতিকর হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন