বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মসজিদকে টার্গেট না করে সরকারি অফিস আদালতে বিদ্যুত অপচয় বন্ধ করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

বিদ্যুত সাশ্রয়ের অজুহাতে আল্লাহর ঘর মসজিদে নামাজের সময় ছাড়া এসি বন্ধের সরকারি নির্দেশনার কঠোর সমালোচনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, অফিস-আদালতে এসি ব্যবহার চালু রেখে কেবলমাত্র মসজিদে নামাজের সময় ছাড়া এসি বন্ধের নির্দেশনা ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্তের অংশ কিনা তা খতিয়ে দেখার দাবি রাখে। তিনি বলেন, অধিকাংশ মসজিদে ফজরের সময় এসি বন্ধই থাকে। জোহরের নামাজের সময় ২৫ মিনিট, আসরের নামাজে ১৫ মিনিট, মাগরিবের সময় ২০ মিনিট, এশার নামাজে ২৫ মিনিট এসি চালু রাখা হয়। সব মিলিয়ে ২৪ ঘণ্টায় দেড় ঘণ্টারও কমসময় ওয়াক্তিয়া নামাজে মসজিদগুলোতে এসি চালানো হয়। সরকারের মন্ত্রী এমপি ও আমলারা আগে বাসা-বাড়িতে এসি ব্যবহার বন্ধ করে পরবর্তীতে মসজিদে এসি বন্ধের সিদ্ধান্ত নিতে হবে।

এদিকে, বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নামাজের সময়সূচি ছাড়া মসজিদে এসি বন্ধের জন্য বলেছেন। অধিকাংশ মসজিদে নামাজের সময়ই এসি ছাড়া হয়। সুতরাং মসজিদকে টার্গেট না করে সরকারি অফিস আদালতসহ বিভিন্ন প্রতিষ্ঠানে যেভাবে বিদ্যুতের অপচয় করা হয় তা বন্ধে কঠোর ভূমিকা নিন। তাহলেই লোড শেডিং অনেকটাই কমে যাবে।

তিনি গতকাল সোমবার বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় জরুরী নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
abbas uttara ১৮ জুলাই, ২০২২, ১১:২২ পিএম says : 0
মসজিদে এসি বন্ধ, পাঠপুস্তক থেকে ইসলামী ভাবাপন্ন প্রবন্ধ বাদ দেয়া, সিলেবাসে ধর্মীয় শিক্ষার অবমূল্যায়ন এ সকল ষড়যন্ত্র একই সূত্রে গাথা। বিদ্যুতের চুরি, দুর্নীতি আগে বন্ধ করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন