শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্যুৎ খাতের চুরি দুর্নীতি অব্যবস্থাপনা বন্ধ করুন : সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, বিদ্যুৎ খাতে চুরি, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা বন্ধ না করে দেশবাপী লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হচ্ছে জনগণকে। এভাবে সরকারের দুর্নীতির মাশুল জনগণকে দিতে হচ্ছে, যা কোনভাবেই মেনে নেয়া যায় না। সরকারের অদূরদর্শী ও ভুল সিদ্ধান্তের কারণেই এখন দেশবাসীকে লোডশেডিংয়ের দুর্ভোগে পড়তে হচ্ছে।

গতকাল মঙ্গলবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মু. বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী।

প্রিন্সিপাল মাদানী বলেন, বিদ্যুৎসহ জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার জন্য এখন দেশের জনগণকে শাস্তি পেতে হচ্ছে। বিদ্যুৎ খাতে লুটপাট ও সরকারের একের পর এক ভুল সিদ্ধান্তের জন্য দেশের জনগণকে কেন ভুগতে হবে? তিনি বলেন, দেশে বিদ্যুতের বিদ্যমান সঙ্কট সরকারের অদূরদর্শীতার পরিণাম। তিনি বলেন, বিদ্যুৎসহ সকল সেক্টরের চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনা দূর করতে পারলে দেশে বিদ্যুৎসহ কোন কিছুর সঙ্কট থাকবে না। মাওলানা ইউনুছ আহমাদ বলেন, আমদানি নির্ভরতা বিদ্যুৎ ও জ্বালানি খাতে সঙ্কটের সবচেয়ে বড় কারণ। অতিরিক্ত আমদানি নির্ভরতার কমিয়ে আনতে না পারলে লুটপাট বন্ধ হবে না। এজন্য জনগণের জন্য কোনও সুযোগ-সুবিধা না দিয়ে কোম্পানিগুলোকে সুযোগ দেয়া হয়।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ এদিকে, বিদ্যুত সাশ্রয়ের লক্ষ্যে মসজিদের এসি নিয়ন্ত্রণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সরকারি অফিস আদালতসহ বাকি অন্যসব এসি বন্ধ করার দাবি করেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক।

ফকিরাপুলের কার্যালয়ে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগরীর ঈদ পুনর্মিলনী উপলক্ষে এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের বিদ্যুত ব্যবহারের খাতের মধ্যে মসজিদের এসি কোন হিসেবই আসে না। কারণ রাজধানীসহ বিভিন্ন শহরের সকল নয়; বরং অল্পকিছু মসজিদে এসি চলে। তাও আবার সারাদিনে দেড় থেকে দুই ঘন্টা। অথচ গুলশান, বনানী উত্তরা ও ধানমন্ডির ঘরে ঘরে চব্বিশ ঘন্টা এসি ব্যবহার করা হয়। সরকারের অফিস আদালতে প্রতিদিন প্রায় ৮ ঘন্টা এসি চালানো হয়।

তিনি আরো বলেন, বিদ্যুতের এই লোডশেডিং বন্ধ না করতে পারলে সরকারকে চরম খেসারত দিতে হতে পারে। সর্বক্ষেত্রের মতো বিদ্যুতসহ জ্বালানি খাতে মারাত্মক পর্যায়ের দুর্নীতি ও সরকারের অব্যবস্থাপনার কারণে বিদ্যুতের এই দূরাবস্থা বলে উল্লেখ করে তিনি বিদ্যুতসহ জ্বালানি খাতের অপরাধীদের চিহ্নিত ও বিচারের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন