শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ না থাকা অযৌক্তিক : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ না থাকা অযৌক্তিক বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আমরা জীবনব্যাপী শিক্ষার কথা বলছি আবার শিক্ষার্থীদের সামনে দেয়াল তুলে দিচ্ছি। শিক্ষার্থীরা কেন একবার ভর্তি পরীক্ষার সুযোগ পাবে? গতকাল বুধবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, আমরা এটা ভুলে যাই যে, যারা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাচ্ছে তারা নিজেদের মেধার মাধ্যমেই সুযোগ পাচ্ছে। তাহলে একবারের বেশি কেন সে ভর্তি পরীক্ষার সুযোগ পাবে না?
ডা. দীপু মনি বলেন, শিক্ষার সুযোগ অবারিত হতে হবে। একজন শিক্ষার্থী আইন নিয়ে পড়ালেখা করেছে বলে সে কেন ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার সুযোগ পাবে না। উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে এক ধরনের বাধা তৈরি করা হয়েছে। এই বাধা দূর করতে হবে। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর দিল আফরোজা বেগম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ইউজিসির সদস্য, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, প্রো ভাইস চ্যান্সেলর ও শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন