বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশ-ভারত সীমান্তে নিহত সবাই ছিল অপরাধী: বিএসএফ ডিজি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ২:৩১ পিএম

বাংলাদেশ-ভারত সীমান্তে যারা বিএসএফের গুলিতে মারা যাচ্ছে তারা সবাই অপরাধী এবং প্রত্যেকটি গুলির ঘটনা রাতে ঘটেছে বলে দাবি করেছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর মহাপরিচালক শ্রী পংকজ কুমার সিং। তিনি বলেছেন, সিএসএফের গুলিকে মারা যাওয়া সবাই অপরাধী। তাদের কেউ গরু চোর আবার কেউ মাদক কারবারি।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিজিবি-বিএসএফ যৌথ ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

সীমান্তে নিহত ব্যক্তিদেরা কো গ্রাউন্ডে অপরাধী বলছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জাবাবে শ্রী পংকজ বলেন, আসলে জুডিসিয়াল সিস্টেম শেষ না হওয়া পর্যন্ত তাদের অপরাধী বলতে পারি না। এটা টার্গেট কিলিংও নয়।

বিএসএফ ডিজি আরও বলেন, আমরা তাদের প্রচলিত পদ্ধতিতে অপরাধী বলতে পারি না। আমরা সীমান্ত পুলিশ, বর্ডার গার্ড, কলকাতা পুলিশ, ডিএমপি পুলিশ ও গোয়েন্দা পুলিশের সঙ্গে তথ্য শেয়ার করি। তারপর অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেই। আসলে সীমান্তের অপরাধগুলো মাফিয়ারা নিয়ন্ত্রণ করে।

বিজিবির সঙ্গে আমাদের সম্পর্ক আগের চেয়ে ভালো দাবি করে শ্রী পংকজ কুমার সিং বলেন, গরু পাচার, শিশু ও নারী পাচারকারীরাই সীমান্তে অনুপ্রবেশ করে। মরণঘাতি নয় এমন অস্ত্রই আমরা সীমান্তে ব্যবহার শুরু করেছি। এখন পর্যন্ত আমাদের ৮৯ জন আহত হয়েছে।

‘প্রতি বছর বিষয়টি নিয়ে আলোচনা হলেও সীমান্তে হত্যা বন্ধ হচ্ছে না’-এনিয়ে ভারত কী ভাবছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএসএফ ডিজি বলেন, আমরা প্রতি বছর এই প্রশ্নটি শুনি। আমাদের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক খুবই ভিন্ন। পশ্চিমা দেশগুলোর চাইতেও আলাদা। সীমান্ত সমস্যা নিয়ে আমরা প্রতিনিয়তই বিভিন্ন পর্যায়ের সঙ্গে আলোচনা করে থাকি। অপরাধী দুই দেশেই আছে। দুই দেশেই ভালো মন্দ মানুষ আছে। সীমান্তে হত্যা পরিস্থিতি গত বছর ভালো ছিল। এ বছর আরও ভালো হচ্ছে। দুই দেশের প্রতিটি সমাজে ভালো মন্দ মানুষ আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
helal hossain ২১ জুলাই, ২০২২, ৪:১৫ পিএম says : 0
Its not the possible . What he said b s f dg they are killing person criminal I can't not acceptable .who death thats person are all poor pepole & they are work the agriculture sector . So I think BSF shooting & killing same for animaile bird . Thanks
Total Reply(0)
Abdul Mannan ২১ জুলাই, ২০২২, ৪:৫৬ পিএম says : 0
Since Bangladesh isn't protesting to BSF's statement, it means Bangladesh officially acknowledging BSF's claim. Now Bangladesh Government can Set trials for those dead Bangladeshi criminals who violated Indian Sovereignty.
Total Reply(0)
Md Ziaur Rahman ২১ জুলাই, ২০২২, ৩:১৬ পিএম says : 0
এটা মিথ্যা কথা,অপরাধী দুই দেশের মানুষই তবে কেন শুধু বাংলাদেশের মানুষ কে হত্যা করো তোমরা, কোন দিন ও তো শুনলাম না যে ভারতের একজন কে গুলি করে হত্যা করা করেছো , অপরাধী দুই দেশের হলে দুই দেশের মানুষই মরবে , কিন্তু তোমরা তো শুধু বাঙ্গালীদেরকেই মারতেছো কেন কেন?????
Total Reply(0)
মো: আব্দুল আজিজ ২৭ আগস্ট, ২০২২, ১২:৩০ পিএম says : 0
যদি বাংলাদেশ বিজিবি অপরাধের জেরে সীমান্তে ভারতীয় অবৈধ প্রবেশে হত্যা করে তাহলে মনে হয় প্রতিদিন কয়েকশ ভারতীয় অপরাধী নিহত হবে। বাংলাদেশ বিজিবি সবসময় শান্তিপূর্ণ চলেফেরা করে তাই এসব সংঘাত থেকে দূরে থাকে। তবে এসব খবরে বিজিবি এর পক্ষে কি ধরনের বক্তব্য রাখা হয়েছে সেটা কিন্তু বলা হয়নি। সেটা আলোচনা খুবই গুরুত্বপূর্ণ বিষয় ছিলো। হয়ত বিজিবির পক্ষে কী বলা হয়েছে সেটা জানা গেলে পাঠকরা সুন্দর একটা ধারনা্ পেতো। তবে সবাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন