মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানকে হারিয়ে মুক্তিযোদ্ধার অঘটন!

রাসেল-রহমতগঞ্জের বড় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৯:৫৬ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩তম সংস্করণের বিশতম রাউন্ডের শেষ ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে অঘটন ঘটালো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অন্যদিকে সহজ বড় জয় পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। বৃহস্পতিবার বিকালে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে নিজেদের হোম ভেন্যুতে মোহামেডানের বিপক্ষে দাপুটে ফুটবল খেলে জয় পেয়েছে মুক্তিযোদ্ধা। তারা অপেক্ষাকৃত শক্তিশালী মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ২৬ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় মুক্তিযোদ্ধা। এসময় ওবায়দুর রহমান নবাবের যোগান দেয়া বলে লক্ষ্যভেদ করেন মুক্তির বুরুন্দির ফরোয়ার্ড সুদি আবদাল্লাহ (১-০)। ৭৯ মিনিটে মুক্তিযোদ্ধার পক্ষে দ্বিতীয় গোলটিও করেন সুদি আবদাল্লাহ (২-০)। পুরো ম্যাচে পিছিয়ে থেকে ৮৭ মিনিটে এক গোল শোধ দেয় মোহামেডান। এসময় সাদাকালোদের নাইজেরিয়ান মিডফিল্ডার অবি মনেকে গোল করে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন (২-১)। কিন্তু অবি মনেকের গোলটি সান্তনা হয়েই থাকে মোহামেডানের জন্য। শেষ পর্যন্ত আর ম্যাচে আর হয়নি তাদের। হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে ঐতিহ্যবাহীর। এই হারে ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রইল মোহামেডান। সমান ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে দশম স্থানে উঠে এলো মুক্তিযোদ্ধা।

এদিন রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় হোম ম্যাচে শেখ রাসেল ৪-১ ব্যবধানে হারায় বাংলাদেশ পুলিশ এফসি’কে। ম্যাচের প্রথমার্ধের প্রায় পুরোটা সময় রাসেলকে আটকে রাখতে পারলেও মাত্র ৪ মিনিটের ব্যবধানে দু’টি গোল হজম করে পুলিশ। ৪৫ মিনিটে বক্সের বাইরে থেকে চার্লস দিদিয়েরের দূরপাল্লার ক্রস বক্সে পেয়ে দারুণ হেডে গোল করেন রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইসমাইল আকিনাদে (১-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+৪ মিনিট)) প্রায় মাঝ মাঠ থেকে খালেকুরজামানের ক্রসে বল পেয়ে ডান পায়ের শটে পুলিশের জাল কাঁপান রাসেলের ঘানাইয়ান ফরোয়ার্ড রিচার্ড গেডজি (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরো দুই গোল পেলেও একটি হজম করে শেখ রাসেল। ৫১ মিনিটে রক্ষণের ভুলে একটি গোল হজম করে রাসেল। বক্সের ভেতর ঢুকে বাঁ পায়ের শটে আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করেন পুলিশের আমীর উদ্দিন শরীফি (১-২)। ম্যাচের ৫৬ মিনিটে আকিনেদের গোলে ব্যবধান বাড়ায় রাসেল (৩-১)। ৭০ মিনিটে আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়েরের গোলে ৪-১ গোলে এগিয়ে যায় বিজয়ীরা। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাবেক ট্রেবলজয়ীরা। ম্যাচ জিতে ২০ খেলায় ২৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানেই থাকলো শেখ রাসেল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান ছয়ে।

একই দিনে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে রহমতগঞ্জ। ২৮ মিনিটে ঘানাইয়ান ফরোয়ার্ড ফিলিপ আদজাহর গোলে লিড নেয় পুরানো ঢাকার দলটি (১-০)। ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা (২-০)। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে স্বাধীনতা। গোলটি করেন সার্বিয়ান মিডফিল্ডার ইভান মারিচ (২-১)। তবে ৬৮ মিনিটে সানডে গোল করে ফের ব্যবধান বাড়ান রহমতগঞ্জের (৩-১)। ৮৬ মিনিটে মিডফিল্ডার সানোয়ার হোসেন আরও একটি গোল করলে ৪-১ ব্যবধানে এগিয়ে যায় রহমতগঞ্জ। ৮৯ মিনিটে পেনাল্টি পায় পুরান ঢাকার দলটি। স্পট কিক থেকে সানডে চিজোবা গোল করলে বড় জয় নিশ্চিত হয় রহমতগঞ্জের (৫-১)। এই হারে অবনমন নিশ্চিত হলো স্বাধীনতার। তারা ২০ ম্যাচে মাত্র ৯ পয়েন্ট নিয়ে তালিকার শেষে রয়েছে। সমান ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে রহমতগঞ্জের অবস্থান নয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন