শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, ৩ সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ৯:৩১ এএম

দামেস্কের কাছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার তিন সেনা নিহত হয়েছেন এবং সাতজন আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার ভোরে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। আজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সিরিয়ার গোলানের দিকে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালিয়েছে। এতে তিনজন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আরও সাতজন আহত হয়েছেন। সিরিয়ার বিমানবাহিনী কয়েকটি ক্ষেপণাস্ত্রকে বাধা দিয়েছে।

তবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, আরও তিনজন নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা ১০।
সিরিয়ার বিমানবাহিনীর গোয়েন্দা কেন্দ্র ও একটি উচ্চ পদস্থ কর্মকর্তার কার্যালয়কে লক্ষ্য করে ইসরায়েল এ হামলা চালিয়েছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর। এ ছাড়া মেজেহ সামরিক বিমানবন্দরের কাছে একটি গাড়িতেও হামলা করেছে ইসরায়েলি বাহিনী। অন্যদিকে ইসরায়েলি বাহিনী একটি ইরানি অস্ত্রের ডিপোও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ধ্বংস করেছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল তার প্রতিবেশী দেশের সরকারি সেনাদের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে শত শত বিমান হামলা চালিয়েছে। তবে এসব হামলার কথা বরাবরই অস্বীকার করেছে ইসরায়েল।
ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তাদের চিরশত্রু ইরানকে তার দোরগোড়ায় পা রাখা ঠেকাতে এই হামলার প্রয়োজন আছে।
গত মাসে দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলি হামলার কারণে এর রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং কয়েক সপ্তাহ রানওয়েটি ব্যবহার করা যায়নি। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন