শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মির্জা ফখরুলসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে মহানগর দক্ষিণ আ.লীগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১০:২৬ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনকে আসামি করে মামলা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২১ জুলাই) রাজধানীর পল্টন মডেল থানায় মামলাটি দায়ের করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ।

মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের আহ্বায়ক পাভেল সিকদার, যুগ্ম আহ্বায়ক গোলাম রাব্বানী রবিন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৬ ও ১৭ জুলাই প্রেসক্লাবসহ বিভিন্ন স্থানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর নির্দেশে অন্যান্য এজাহার নামীয় অভিযুক্ত বিএনপি ও তাদের অন্যান্য অঙ্গসংগঠনের নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে অশালীন এবং রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীকেও উদ্দেশ্যে করে একই ধরনের মানহানিকর বক্তব্য দেয়। এতে আরও বলা হয়, অন্যান্যদের মাধ্যমে নির্দেশিত হয়ে অভিযুক্ত পাভেল সিকদারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ওয়েবসাইট, ফেসবুক ও ইউটিউবে একই ধরনের মানহানিকর, উস্কানিমূলক বক্তব্য ও ভিডিও প্রচার করে।

এজাহারে বলা হয়, তাদের এমন প্রচারের ফলে দলীয় নেতাকর্মীরা পরিকল্পিতভাবে বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা বা বিদ্বেষ সৃষ্টিসহ দেশে অস্থিরতা সৃষ্টি ও আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করে। তারা ঢাকার বিভিন্ন থানা এলাকায় জঙ্গি মিছিল করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করে ও বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর কুশ পুত্তলিকা দাহ করে। এজাহারে অভিযুক্তরা বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর নামে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য ডিজিটাল মাধ্যমে প্রচার করে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করার অপরাধ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন