রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ানডের মায়ায় টি-২০ ছাড়লেন কোয়েটজার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০২ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের তিন মাসেরও কম সময় বাকি। কিন্তু কাইল কোয়েটজারের ব্যাটে চলছে ভাটার টান। দলের কথা ভেবে এই সংস্করণ থেকে নিজেকে সরিয়ে নিলেন স্কটল্যান্ডের সাবেক অধিনায়ক। বিদায় বলে দিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে। স্কটল্যান্ড সবশেষ টি-টোয়েন্টি খেলে গত অক্টোবর-নভেম্বরে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে হওয়া বিশ্বকাপে। ওই আসরে স্কটিশদের নেতৃত্ব দেন কোয়েটজার। গত জুনে দলটির দায়িত্ব ছেড়ে দেন তিনি। নতুন অধিনায়ক হন রিচি বেরিংটন।
অধিনায়কত্ব না থাকলেও স্কটল্যান্ডের আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য হয়তো থাকতেন কোয়েটজার। কিন্তু নিজের বর্তমান অবস্থা বুঝতে পারছেন তিনি। অভিজ্ঞ এই ব্যাটসম্যান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবশেষ ফিফটি করেছেন প্রায় দুই বছর আগে। পরের ১৬ ইনিংসে সাতবার স্পর্শ করেন দুই অঙ্ক, তবে ত্রিশ পার করেন স্রেফ দুইবার। এমন পারফরম্যান্স দিয়ে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বৈশ্বিক আসরে দলকে সহায়তা করা সম্ভব নয়, উপলব্ধি করছেন কোয়েটজার। তাই গতপরশুই অবসরের ঘোষণা দিয়ে দিলেন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার, ‘ক্রিকেট স্কটল্যান্ড ও প্রধান কোচের সঙ্গে আলোচনার পর মনে হয়েছে, আসনড়ব টি-টোয়েন্টি ম্যাচ ও পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্য কারও কাছ থেকে দল বেশি লাভবান হবে। গত বিশ্বকাপে অংশ নেওয়া, দেশকে নেতৃত্ব দেওয়া এবং স্কটল্যান্ডকে এই বছরের আসরে খেলার যোগ্যতা অর্জনে সহায়তা করা আমার জন্য খুবই আনন্দের বিষয়। যে কোনোভাবে দলকে সাহায্য করে যাওয়া আমার জন্য ছিল সত্যিকারের চালিকাশক্তি।’
২০০৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পা রাখেন কোয়েটজার। এখন পর্যন্ত ৭০টি ম্যাচ খেলে ৬ ফিফটিতে তার রান ১ হাজার ৪৯৫। অবশ্য ওয়ানডে ক্রিকেট চালিয়ে যাবেন এই সংস্করণে দেশের হয়ে ৭৭ ম্যাচে দুই হাজার ৯৫৯ রান কোয়েটজার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন