বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সুনাক অপেক্ষা বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছেন ট্রাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ব্রিটেনে টোরি পার্টির সদস্যদের একটি নতুন জরিপে দেখা গেছে, লিজ ট্রাস তার প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাকের থেকে অনেক বেশি ভোট পেয়ে জিততে পারেন। বৃহস্পতিবার ইউগভ প্রকাশিত টোরি সদস্যদের জরিপে দেখা গেছে, ট্রাস ৬২ শতাংশ সমর্থন পেয়ে উল্লেখযোগ্যভাবে এগিয়ে রয়েছেন, যেখানে সুনাকের পক্ষে সমর্থন রয়েছে মাত্র ৩৮ শতাংশের।
আগামী কয়েক দিনের মধ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ৫ সেপ্টেম্বর ফলাফল ঘোষণার আগে প্রার্থীরা সারা দেশে ১২টি সমাবেশে অংশ নেবেন। ব্রিটেনে মূল্যস্ফীতি ইতোমধ্যেই ৪০ বছরের মধ্যে সর্ব্বোচ্চ উচ্চতায়। সুনাক এলবিসিকে বলেছেন, ‘আমার দৃঢ় দৃষ্টিভঙ্গি হল সরকার যদি একটি বিশাল ঋণের স্রোতে চলে যায়, তবে এটি পরিস্থিতিটিকে আরও খারাপ করে তুলবে। এবং এর অর্থ এই যে সমস্যাটি দীর্ঘস্থায়ী হবে।’
ট্রাস দাবি করেছেন যে, তার কর-কাটার পরিকল্পনা - যার মধ্যে সাম্প্রতিক জাতীয় বীমা বৃদ্ধিকে বিপরীত করা এবং কর্পোরেশন ট্যাক্স বৃদ্ধি বাতিল করা - সাশ্রয়ী ছিল এবং ‘মূল্যস্ফীতি হ্রাস’ করবে। পিটারবোরোতে প্রচারাভিযানের সময়, ট্রাস সাংবাদিকদের বলেছিলেন যে তিনি এখনও বরিস জনসনের সামাজিক যত্ন ক্যাপ বাস্তবায়ন করবেন, যা জাতীয় বীমা বৃদ্ধি তহবিলের জন্য নির্ধারিত হয়েছিল।
উভয় প্রার্থীই দাবি করেছেন যে তারা কেয়ার স্টারমারের লেবার পার্টিকে পরাজিত করার জন্য সর্বোত্তম অবস্থানে রয়েছেন, ট্রাস আরও দাবি করেছেন যে, সুনাকের ট্যাক্স বৃদ্ধি একটি মন্দার কারণ হতে পারে যা পরবর্তী নির্বাচনে টোরিদের হারাতে পারে। সূত্র : দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন