রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বাউয়েটে “মোবাইল গেইম ও অ্যাপস টেস্টিং ল্যাব”এর উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বাগাতিপাড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৫:১৭ পিএম | আপডেট : ৫:১৮ পিএম, ২৩ জুলাই, ২০২২

নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট)’র একাডেমিক ভবনে স্থাপিত “মোবাইল গেইম ও অ্যাপস টেস্টিং ল্যাব” উদ্বোধন ও পরিদর্শন করেন আই.সি.টি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

শনিবার (২৩ জুলাই) সকাল ১১টায় বাউয়েট ক্যাম্পাসে প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি প্রবেশ করে একাডেমিক ভবনের সামনে নাম ফলক উন্মোচন করেন এবং ফিতা কেটে বিশ্ববিদ্যালয়ে মোবাইল গেইম ও অ্যাপস টেস্টিং সেন্টারে উদ্বোধন করেন। তিনি শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন মোবাইল অ্যাপস্ এবং গেইমিং টুলস্ ঘুরে ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। পরে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লেকচার হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য বলেন, ২০৪১ সালের প্রযুক্তি নির্ভর মেধাবী উন্নত দেশ গড়তে আমরা কাজ করে যাচ্ছি। তারুণ্যের অফুরান শক্তিতে প্রযুক্তি নির্ভর দক্ষ মানবসম্পদে পরিণত করে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্য পূরণে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, রোবটিক্স, সাইবার সিকিউরিটি এবং মাইক্রো প্রসেসর নিয়ে কাজ করছে দেশের প্রযুক্তি খাত। আমাদের পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে শীর্ষ প্রযুক্তির দেশে পরিণত হবে বাংলাদেশ।’
উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাদিরাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মনিরুজ্জামান এনডিসি, পিএসসি. অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, রেজিস্ট্রার লে: কর্ণেল শেখ শামীম হোসেন (অব:), সকল অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ।
আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের কনকোর্সের সম্মুখে বৃক্ষরোপন ও পরিদর্শন বই স্বাক্ষর করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ক্যাম্পাস পরিদর্শনের জন্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন