শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধর্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ধর্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি এবং যুক্ত করাও হয়নি, যা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। বিদেশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি জামাত-শিবিরের একটি অংশ এ নিয়ে গুজব ছড়াচ্ছে। গতকাল শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নদীভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা এই দেশে ধর্মের দোহাই দিয়ে ধর্মভীরু মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, যারা নির্বাচনকে সামনে রেখে দেশে অস্থিতিশীল করতে চায়, তারাতো ওই সংসদ সদস্যের ভুল তথ্যের ভিডিও দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে এবং উত্তেজিত করছে। তাদের বিরুদ্ধে চাইলেও সরাসরি কোনো ব্যবস্থা নেওয়া যায় না। সুতরাং মানুষকে সচেতন এবং দায়িত্বশীল হতে হবে। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক প্রমুখ নেতৃবৃন্দ।

সম্প্রতি জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম জাতীয় সংসদে তৃতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠ্যবই থেকে ধর্মীয় বেশ কিছু বিষয় সরিয়ে দেওয়া হয়েছে বলে বক্তব্য দেন। এরপর থেকেই এ নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন