বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারি বর্ষণে ইরানে আকস্মিক বন্যা, মৃত অন্তত ২২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৯:৪৮ এএম

পশ্চিম এশিয়ার দেশ ইরানে বন্যায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। প্রবল বৃষ্টিপাতের পর দেশটির দক্ষিণাঞ্চলে সৃষ্ট বন্যায় প্রাণহানির এই ঘটনা ঘটে। রোববার (২৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের দক্ষিণাঞ্চলীয় ফারস প্রদেশে ভারী বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় অন্তত ২২ জন প্রাণ হারিয়েছেন বলে শনিবার একজন প্রাদেশিক কর্মকর্তা জানিয়েছেন।
ইরানের আধা-সরকারি বাসর্তাসংস্থা তাসনিমের বরাত দিয়ে ফারস প্রদেশের সংকট ব্যবস্থাপনা বিভাগের প্রধান খলিল আবদুল্লাহি বলেছেন, আকস্মিক এই বন্যার ঘটনায় অন্তত একজন নিখোঁজ রয়েছেন।
তিনি আরও বলেন, বন্যায় ১৫টি গাড়ি ডুবে গেছে এবং আরও ৫৫ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া ফারস প্রদেশের গভর্নর রোববার শোক দিবস পালনের ঘোষণা দিয়েছেন বলেও জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম।
এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ইরানে আকস্মিক বন্যায় কমপক্ষে ২২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা।
তারা জানিয়েছেন, প্রাদেশিক রাজধানী শিরাজ থেকে ১৭৪ কিলোমিটার (১০৮ মাইল) পূর্বে ইস্তাহবান শহরে ১৫০ জন জরুরি কর্মী এবং আকাশপথে দায়িত্বপালন করা পৃথক একটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।
ইরানের রাষ্ট্রীয় বার্তাসংস্থা আইআরএনএ জানিয়েছে, ইস্তাহবানের গভর্নর ইউসেফ কারগার বলেছেন, শুক্রবার ইস্তাহবান কাউন্টির মধ্যাঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা দেখা দিয়েছে।
স্থানীয় এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওগুলোতে দেখা যাচ্ছে, আকস্মিক এই বন্যায় বহু গাড়ি ক্রমেই পানির মধ্যে আটকা পড়েছে এবং অনেক গাড়ি পানিতে ভেসে যাচ্ছে। এসময় সেসব যানবাহন থেকে সন্তানদের উদ্ধারের চেষ্টা করতে দেখা যায় অভিভাবকদের। সূত্র : রয়টার্স, আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন