বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলালিংক-যমুনা ব্যাংকের কাছে ৬ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি সাকিবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

মেয়াদ শেষের পরও ব্র্যান্ড অ্যাম্বাসেডর চুক্তি ব্যবহার করায় বাংলালিংক ও যমুনা ব্যাংক কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ক্রিকেটার সাকিব আল হাসান আইনি নোটিশ পাঠিয়েছেন। গতকাল রোববার সাকিবের পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার আশরাফুল হাদী এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ ও বিশ্বের স্বনামধন্য ক্রিকেটার সাকিব আল হাসানের ব্র্যান্ড ইমেজ নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত আকারে ব্যবহারের জন্য মোবাইল অপারেটর বাংলালিংক চুক্তিতে আবদ্ধ হন। ২০১৪ সালের ২১ জানুয়ারি থেকে শুরু হয়ে ২০১৬ সালের ২১ জানুয়ারি চুক্তির মেয়াদ শেষ হয়। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরও বাংলালিংক সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সংবলিত ছবি, বিজ্ঞাপন ব্যবহার করে আসছে।
নোটিশে দাবি করা হয়, অন্যায়ভাবে নিজেদের ব্যবসায়িক স্বার্থ হাসিলের জন্য বাংলালিংক চুক্তিভঙ্গ করে বেআইনিভাবে যমুনা ব্যাংকের এটিএম বুথসহ অন্যান্য জায়গায় সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সংবলিত বিজ্ঞাপন প্রচার করছে। এ ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এ ধরনের কাজকে ‘ঘৃণ্য, বেআইনি ও অনৈতিক’ উল্লেখ করে বলা হয়, এতে ‘চুক্তি ভঙ্গ ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮-এর ধারা ২৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ধারা ৪৪, কপিরাইট আইন ২০০০-এর ধারা ৮২ এবং দণ্ডবিধি ১৮৬০-এর ধারা ৪০৬ ও ৪২০-এর লঙ্ঘন হয়েছে। তাই আগামী সাত দিনের মধ্যে এ ঘটনায় ক্ষতিপূরণ হিসেবে সাকিব আল হাসানকে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা প্রদান এবং সাকিব আল হাসানের সব ছবি ব্র্যান্ড, সিগনেচার সংবলিত সব ধরনের ছবি অ্যাডভার্টাইজমেন্ট প্রচার বিরত থাকতে এবং প্রচার বন্ধ করতে আইনি নোটিশে অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন