শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টেকানাফের ইউএনও’র ভাষা অগ্রহণযোগ্য আপত্তিকর : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলায় নিচু জমিতে উপহারের ঘর নির্মাণ নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় একটি অনলাইনের প্রতিবেদককে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু অকথ্য ভাষায় গালিগালাজ করার ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর। কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না। গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

ইউএনও কায়সার খসরুর গালিগালাজ নিয়ে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান।
তখন আদালত বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা কোনো ভুল করলে তার জন্য প্রেস কাউন্সিল আছে, আইন আছে। কিন্তু সংবাদ প্রকাশ নিয়ে ইউএনও যে ভাষা ব্যবহার করেছেন তা খুবই অবজেকশনেবল ও দুঃখজনক। তিনি একজন মাস্তানের চেয়েও খারাপ ভাষা ব্যবহার করেছেন। পরে আদালত এ ঘটনায় ইউএনও মোহাম্মদ কায়সার খসরুর বিরুদ্ধে বিভাগীয় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ২১ জুলাই ওই অনলাইন মিডিয়ায় ‘নিচু জায়গায় নির্মাণ করা উপহারের ঘর পানিতে ভাসছে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই দিনই ইউএনও তার অফিসিয়াল নম্বর থেকে সাংবাদিক সাইদুল ফরহাদকে ফোন করেন। তখন তিনি ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরের দিন ইউএনও কায়সার খসরু সাংবাদিকের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোয়াজ্জেম হোসেন ২৫ জুলাই, ২০২২, ৭:৩৫ এএম says : 0
যাদের মুখ থেকে নোংড়া শব্দ বের হয় তারা কখনও ভদ্র সমাজে থাকার অধিকার রাখেনা। এই সমস্থ‍্য নোংরা কীট গুলোকে সমাজ থেকে উচ্ছেদ করা উচিত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন