মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীর কিছু ভিআইপি এলাকা ছাড়া বিদ্যুতের অভাবে মানুষ অসহনীয় কষ্ট সহ্য করছে : জিএম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৬:৪৭ পিএম

লোডশেডিংয়ের নামে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে মন্তব্য করে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, রাজধানীর কিছু ভিআইপি এলাকা ছাড়া বিদ্যুতের অভাবে মানুষ অসহনীয় কষ্ট সহ্য করছে। রাজধানীর বাইরে বিদুৎ বিপর্যয়ে মারাত্মক অবস্থা বিরাজ করছে। সোমবার (২৬ জুলাই) গুলশান-বাড্ডা লিংক রোড সংলগ্ন লেকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি সংকটে আমরা সরকারকে সহায়তা করতে প্রস্তুত আছি। কিন্তু সরকার আমাদের ডাকছে না। অথচ, দেশের মানুষ উৎণ্ঠার সঙ্গে জানতে চাচ্ছে দেশের বর্তমান পরিস্থিতি। কিন্তু সরকার কোনো কিছুই পরিস্কার করছে না। জাপা চেয়ারম্যান বলেন, বিভিন্ন উৎস থেকে আমরা জানতে পেরেছি, বিদ্যুৎ উৎপাদনের জন্য তৈরি কিছু প্রতিষ্ঠানকে বসিয়ে বসিয়ে মাসে ২ হাজার কোটি টাকা হারে ২৪ হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে। অপর এক সূত্রে জানা গেছে, পিডিবির কাছে বিদ্যুৎ উৎপাদন করে এমন কোম্পানিগুলোর পাওনা ৩০ হাজার কোটি টাকা। বকেয়া পাওনা পরিশোধ করতে না পারলে পিডিবিকে আর বিদ্যুৎ দেবে না ওই সব প্রতিষ্ঠান।

জিএম কাদের বলেন, এমন বাস্তবতায় দেশের সচেতন মহলের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সরকারের উদ্দেশ্যে বলতে চাই, সঠিক ব্যবস্থাপনায় ব্যর্থ হলে সরে দাঁড়ানো উচিত। পারবেনও না আর ছাড়বেনও না, তা হতে পারে না। দেশের মানুষ আর মেগা প্রকল্প চায় না বলে উল্লেখ করে জিএম কাদের বলেন, দেশের মানুষ চায় খেয়ে পরে বাঁচতে। মেগা প্রকল্পের পরিবর্তে স্বল্প খরচে সুচিকিৎসা প্রত্যাশা করে। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার, জহিরুল ইসলাম জহির, যুগ্ম মহাসচিব - সৈয়দ মন্জুর হোসেন মন্জু, আশিক আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন