শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্যাংক খাতের বড় বড় অপরাধ দেশটাকে পঙ্গু করে দিচ্ছে

জামিন শুনানিতে হাইকোর্টের মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

ব্যাংক খাতে সবচেয়ে সাংঘাতিক অপরাধ হচ্ছে Ñমর্মে মন্তব্য করেছেন হাইকোর্ট। গতকাল (মঙ্গলবার) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এই মন্তব্য করেন।

দুই ব্যাংক কর্মকর্তার আগাম জামিন শুনানির একপর্যায়ে আদালত বলেন, সবচেয়ে সাংঘাতিক ক্রাইম হচ্ছে ব্যাংকে। ব্যাংক খাতে বড় বড় অপরাধ হচ্ছে। দেশটাকে পঙ্গু করে দিচ্ছে। এভাবে চললে দেশ এগোবে কীভাবে? ঋণ জালিয়াতি-সংক্রান্ত দুর্নীতির এই মামলায় ইসলামী ব্যাংকের চার কর্মকর্তা আজ সকালে হাইকোর্টে হাজির হন। তাদের পক্ষে আগাম জামিন আবেদনের শুনানি হয়। আদালত তাদের জামিন না দিয়ে

শুনানিতে আসামিদের উদ্দেশে হাইকোর্ট বলেন, আপনাদেও ভেতরে (কারাগারে) পাঠাতাম, তবে টাকার পরিমাণ কম হওয়ায় আত্মসমর্পণের সুযোগ দেয়া হচ্ছে। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফৌজিয়া আক্তার পপি। ব্যাংক কর্মকর্তাদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মাহবুব মোর্শেদ। পরে ফৌজিয়া আক্তার সাংবাদিকদের বলেন, হাইকোর্ট আসামিদের আগাম জামিন না দিয়ে ৪ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, চলতিবছর ২০ মার্চ দুদকের রাজশাহীর সমন্বিত জেলা কার্যালয়ে একটি মামলা করেন সংস্থার উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী। এজাহারে ইসলামী ব্যাংকের শিবগঞ্জ শাখা থেকে পরস্পর যোগসাজশে ভুয়া ঋণপত্র খুলে ২ লাখ ৩০ হাজার টাকা ঋণ নিয়ে বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তরের অভিযোগে দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ১০ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ ধারা প্রয়োগ করা হয়। এতে আসামি করা হয়, ব্যাংকটির চাপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ শাখার তৎকালীন এসবিআইএসও মো. ফয়েজুর রহমান, সাবেক বিনিয়োগ ইনচার্জ মো. আবু বকর, ব্যবস্থাপক (অপারেশন) মো. মনিরুজ্জামান খান, ব্যাংকের শাখা প্রধান মো. আফজাল হোসেন ও মনোয়ারা বেগম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Harunur Rashid ২৭ জুলাই, ২০২২, ১:৪৪ এএম says : 0
What are you going to do about it? Every one knows regime and all the stooges are looting this nation, soon this country will become Pakistan even though all the AL members hate Pakistan.
Total Reply(0)
Mohmmed Dolilur ২৭ জুলাই, ২০২২, ২:৫২ এএম says : 0
আমরা এমন এক জাতের সেটি নবাব সিরাজউদদেললার হিসট্রি পড়লে বুজি,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন