বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাজশাহীর কিং মিরাজ

শামীম চৌধুরী | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:২৯ এএম, ২৯ নভেম্বর, ২০১৬

রাজশাহী কিংস : ১২৮/৭ (২০.০ ওভারে)
রংপুর রাইডার্স : ৭৯/১০ (১৭.৪ ওভারে)
ফল : রাজশাহী কিংস ৪৯ রানে জয়ী।
আরাফাত সানির প্রথম স্পেলে (২-০-১২-৩) যে ধাক্কা খেয়েছে রাজশাহী কিংস, তা ১০ম ওভার পর্যন্ত এলোমেলো করে দিয়েছিল দলটিকে। পাওয়ার প্লে’র স্কোরটা (২৯/৩) বড় দূর্ভাবনার কারন হয়ে দাঁড়িয়েছিল ১০ম ওভার পর্যন্ত (৫০/৭)। সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে রাজশাহী কিংস, ৮ম জুটির অবিশ্বাস্য পারফরমেন্সে। বিপিএলে ৮ম জুটির রেকর্ড ৬৪ বলে ৮৫ রানে ভর করে ১২৮/৭ স্কোরকেই রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৯ রানের বিশাল জয়ে পরিনত করেছে রাজশাহী কিংস। যে মিরাজকে চলমান আসরে ব্যাটসম্যান পরিচয়ে দেখেনি আগের ৮ ম্যাচে কেউ, সেই মিরাজই গতকাল অল রাউন্ড পারফরমেন্সে (৩৩ বলে ৪১ নট আউট এবং ২/১২) বিপিএলে প্রথম ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন।
ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচে  ১৯ উইকেটে অভিষেক টেস্ট সিরিজে  গড়েছেন ইতিহাস অফ স্পিনার মিরাজ। এমন এক বোলারকে দলে পেয়েই নিজেকে সৌভাগ্যবান মনে করেছেন রাজশাহী কিংস অধিনায়ক ড্যারেন স্যামী। যে ছেলেটি এ বছরের শুরুতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অল রাউন্ড পারফমেন্সে (২৪২ রানও ১২ উইকেট) পেয়েছেন মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ারের পুরস্কারÑঅভিষেক টেস্ট সিরিজে ১৯ উইকেটের পাশে রান মাত্র ৫! ব্যাটিংটা যে  বড্ড বেমানান মনে হয়েছে। তবে আদর্শ ব্যাটসম্যানের সব গুনাবলী আছে যে ছেলেটির,সেই মিরাজ যে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও মেহেদী রঙে দিতে পারেন রাঙিয়ে, তা টের পেলো গতকাল শের-ই-বাংলা স্টেডিয়ামে উপস্থিত হাজার তিনেক দর্শক। ইনিংসের শেষ ওভারে রংপুর রাইডার্স পেস বোলার রুবেলকে প্রথম বলে স্কুপ শটে ফাইন লেগ দিয়ে বাউন্ডারি, পরের বলকে লং অনের উপর দিয়ে আছড়ে ফেলেছেন বাউন্ডারি রোপের বাইরে! যে দলটি ধুঁকেছে, নিয়মিত বিরতিতে হারিয়েছে উইকেট, সেই দলকে লড়াকু পুঁজি এনে দিতে ৩৩ বলে ৩ চার ১ ছক্কায় ৪১ রানের হার
না মানা ইনিংসে দিয়েছেন স্বস্তি। যে ছেলেটি আগের ৭টি ইনিংস মিলে সর্বসাকূল্যে করেছেন মাত্র ২১ রান,সেই মিরাজ খোলস ছেড়ে ফিরে পেয়েছেন ব্যাটিং ছন্দ।
এমন ব্যাটিংয়ে অবশ্য মিরাজকে উদ্বুদ্ধ করেছেন পার্টনার ফরহাদ রেজা। শেষ ৩০ বলে ৫৪ রান যোগ করতে পেরেছে দলটি ফরহাদ রেজার আগ্রাসী ব্যাটিংয়ে। শুরুটা করেছিলেন ফরহাদ রেজা ১৭তম ওভারে রুবেলকে লং অনের উপর দিয়ে ছক্কায়, ডসনকে লং অনের উপর দিয়ে যে ছক্কা মেরেছেন, তা ছিল বিশাল।
১২৮/৭ পুঁজি নিয়ে লড়াইটা চালিয়ে নিতে দরকার, সেই প্রয়োজনটা মিটিয়েছেন মিরাজ নিজের প্রথম ওভারে সৌম্যকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে দিয়ে। তার ২ওভারের একমাত্র স্পেলটিতেই ( ২-০-১২-২) ম্যাচ জয়ের আবহ পেয়েছে রাজশাহী কিংস। বিপিএলে এর আগেও ২ উইকেট আছে তার, ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে (২/২২)। তবে টুয়েন্টি-২০ ক্রিকেটে ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ের পাশে এই বোলিংটাই আবার ক্যারিয়ার সেরা। মিরাজের এমন দিনে টুয়েন্টি-২০ ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন নাজমুল ইসলাম অপু (৩/৩)। পেস বোলার আবুল হাসান রাজুর দ্বিতীয় স্পেলে ( ১.৪-০-৬-৩) রাজশাহীকে দিয়েছে বড় জয় উপহার।
এমনিতেই স্পট ফিক্সিংয়ের অভিযোগ রংপুর রাইডার্স ম্যানেজার সানোয়ারের উপর এনে জুপিটার ঘোষ দলটিকে এলোমেলো করে দিয়েছে। তার উপর  সাব্বিরকে আক্রমন করে, সাব্বিরকে চটিয়ে মেজাজ হারানো  রংপুর রাইডার্সের আফগান রিক্রুট শাহাজাদের অশোভন আচরনের বিরুপ প্রভাব পড়েছে ম্যাচটিতে।  এই জয়ে রাজশাহী কিংস ৮ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে টপকে গেলো রংপুর রাইডার্সকে (৮ ম্যাচে ৮ পয়েন্ট)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন