শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাতার বিশ্বকাপে অনিশ্চিত পগবাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৭ এএম

কাতার বিশ্বকাপে নেইমারকে ঘিরেই স্বপ্ন দেখছে ব্রাজিল। তবে সে স্বপ্নে বড় ধাক্কার মতোই এসেছে সংবাদটা। জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে কাতার বিশ্বকাপ শুরুর এক মাস আগে বিচারের মুখোমুখি হতে হবে নেইমারকে। আগামী ১৭ অক্টোবর স্পেনের একটি আদালতে শুনানি শুরু হবে। যা চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। স্বাভাবিকভাবেই বড় বিপাকে পড়েছেন নেইমার। অভিযোগ প্রমাণিত হলে জরিমানা তো বটেই, চোখ রাঙাচ্ছে দুই বছরের জেলও। সেক্ষেত্রে বিশ্বকাপ খেলা নিয়েই বড় শঙ্কা দেখা দেবে এ ব্রাজিলিয়ান তারকার।
স্প্যানিশ কর কর্তৃপক্ষের দাবি, ২০১৩ সালে ব্রাজিল থেকে যে স্পেনে পাড়ি জমিয়েছিলেন বার্সেলোনায় নাম লিখিয়ে, সেই দলবদলের কর ফাঁকি দিয়েছেন নেইমার। সে কারণেই পিএসজি তারকার দুই বছরের জেল আর ৯৬ কোটি টাকা জরিমানা চান তারা। স্প্যানিশ পত্রিকা এল পাইস জানায়, আগামী ১৭ অক্টোবর শুনানি হবে এই মামলার। তার জন্য নেইমারকে যেতে হবে বার্সেলোনায়। প্রসিকিউশনের বিশ্বাস, সব মিলিয়ে নেইমারের সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় ৮০ কোটি ৮ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন।
এদিকে দুশ্চিন্তায় দিদিয়ের দেশমও। কাতার বিশ্বকাপে ফ্রান্সের মাঝমাঠ নিয়ে হয়তো এখনই নতুন করে ছক কষতে বসেছেন। পল পগবা চোটে পড়ার আগে দেশমের হিসাব ছিল এক রকম। আর এখন পগবার কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে সন্দেহ দানা বেঁধে ওঠায় নিশ্চয়ই ‘প্ল্যান বি’ তৈরি করে রাখতে হবে ফ্রান্স জাতীয় দলের এই কোচকে।
ম্যানচেস্টার ইউনাইটেডে ছয় মৌসুম কাটিয়ে জুভেন্টাসে ফিরেছেন পগবা। ১১ জুলাই চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাবটিতে ফিরে যান এই ফরাসি মিডফিল্ডার। এরপর লস অ্যাঞ্জেলেসে জুভেন্টাসের অনুশীলনে হাঁটুর চোটে পড়েছেন। শুরুতে চোটটা অত গুরুতর মনে না হলেও পরে জানা গেছে, অনেক দিন মাঠের বাইরে থাকতে হবে পগবাকে।
প্রথমে জানা গিয়েছিল, সর্বোচ্চ তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। বিশদ পরীক্ষার পর জানা গেছে তাঁকে অস্ত্রোপচারের সম্মুখীন হতে হবে। যা থেকে সুস্থ হয়ে উঠতে চার থেকে পাঁচ মাস সময় লাগে। কাতারে ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। মেইল অনলাইন জানিয়েছে, অস্ত্রোপচারে যাওয়ার আগে ২০১৮ বিশ্বকাপজয়ী এই তারকা একজন বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন