বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিম তীরে আরেক ফিলিস্তিনি কিশোরকে হত্যা ইসরাইলের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৮:৫৬ এএম

এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। ১৬ বছর বয়সী ওই কিশোরকে ইসরায়েলি সৈন্যরা পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করা হয়। ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের রামাল্লার মুঘায়ের গ্রামে ওই কিশোরকে হত্যা করা হয়। ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রত্যক্ষদর্শীরা ঘটনাটি নিশ্চিত করেছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে জানা গেছে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে ওই কিশোরের নাম আমজাদ নাশাত আবু আলিয়া। ওই কিশোরের বুকে গুলি করে ইসরায়েলি সৈন্যরা। গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে স্থানীয় সময় আজ শুক্রবার দুপুর ২টার দিকে রামাল্লা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওই এলাকায় ইসরায়েলি সৈন্য এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের বিরুদ্ধে ফিলিস্তিনিদের বিক্ষোভের সময় ওই কিশোরকে হত্যা করা হয়। স্থানীয় সময় আজ শুক্রবার বেলা ১১টার দিকে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। স্থানীয় বেশ কয়েকটি জনপ্রিয় ইসরায়েল বিরোধী গোষ্ঠী এবং ইসরায়েলি দেয়াল এবং বসতি স্থাপন বিরোধী ফিলিস্তিনি কমিটি এই প্রতিবাদ বিক্ষোভের ডাক দেয়।
স্থানীয় সাংবাদিক হাদি সাবারনেহ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি আল-জাজিরাকে বলেন, ‘ইসরায়েলি সৈন্যদের সঙ্গে বেশ কয়েক দল ইসরায়েলি বসতি স্থাপনকারী ঘটনাস্থলে আসে। এদের মধ্যে একজনের হাতে এম-১৬ রাইফেলও ছিল। তিনি বলেন, ‘সৈন্য এবং ইসরায়েলি বসতি স্থাপনকারী উভয় দলই ফিলিস্তিনিদের ওপর গুলি ছোড়ে। বিক্ষোভের সময় ফিলিস্তিনিরা ইসরায়েলিদের দিকে পাথর ছুড়েছিল। সেই সময়ই এক ফিলিস্তিনি কিশোর গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।’
আমজাদ নাশাত আবু আলিয়ার চাচাতো ভাই নাসার আল-জাজিরাকে বলেন, যখন তাঁর ভাইকে হত্যা করা হয় তখন তিনি তার কাছ থেকে মাত্র ৩০ ফুট দূরে অবস্থান করছিলেন। তিনি বলেন, ইসরায়েলিরা নির্বিচারে গুলি চালাচ্ছিল। নাসার আরও বলেন, ‘ওরা হত্যা করার জন্যই গুলি করছিল। কোনো গুলিই মাটিতে নয় বরং কোমর উচ্চতারও ওপরে করা হচ্ছিল।’ সূত্র : আল জাজিরা

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন