বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

 ইসির দায়িত্ব সুষ্ঠু নির্বাচন করা : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৫:৪৮ পিএম

 শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা। নির্বাচন কমিশন তাদের সেই দায়িত্বটাই পালন করবে। নির্বাচনকালীন একটি সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার জন্য যা দরকার তা সরকার দিবে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে সায়েন্স ক্লাব আয়োজিত অষ্টম জাতীয় গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, তার সবগুলো আওয়ামী লীগের নেতৃত্বে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনকে পৃথক, স্বাধীন করা, সবকিছুই আওয়ামী লীগ করেছে।

দীপু মনি বলেন, শেখা হবে আনন্দময়। যদি কোনো বিষয় আনন্দ নিয়ে শেখা যায়, তাহলে তার চারপাশের পরিবেশ আরও সুন্দর হবে। আনন্দের সঙ্গে শিখলে নতুন দক্ষতা গড়ে উঠবে। শিক্ষকের মূল দায়িত্ব হলো শিক্ষার্থীদের অনুসন্ধিৎসু করে তোলা। শিক্ষার্থীদের ভেতরে জ্ঞানের পিপাসা জাগ্রত করে দিতে হবে। যদি এমনটা করা যায়, তাহলে শিক্ষার্থী নিজে নিজেই শিখতে আগ্রহবোধ করবে।

শিক্ষামন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি সংস্কৃতিচর্চা, বিজ্ঞানচর্চা হয়ে থাকে। আমাদের চারপাশে যা ঘটছে, তা বুঝতে হলে গণিত বুঝতে হবে। এই অলিম্পিয়াডগুলো গণিতের প্রতি শিক্ষার্থীদের ভালোবাসা তৈরি করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন