বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে করোনায় আক্রান্ত নতুন ২ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৬:৩৫ পিএম

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ২ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ২ দশমিক ৩৮ শতাংশ। এ সময়ে শহর ও গ্রামে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি।

জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল চট্টগ্রামের বেসরকারি ৫ ল্যাবরেটরিতে ৮৪ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ২ জন আক্রান্ত শনাক্ত হন। আক্রান্ত দু’জনই শহরের বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৫০২ জন। সংক্রমিতদের মধ্যে ৯৩ হাজার ৬৭১ জন শহরের ও ৩৪ হাজার ৮৩১ জন গ্রামের বাসিন্দা। গতকাল করোনায় শহর ও গ্রামে করোনায় কেউ মৃত্যুবরণ করেননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গতকাল বেসরকারি ল্যাবরেটরির মধ্যে শেভরনে ১৪, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৭, মেডিকেল সেন্টার হাসপাতালে ৯, এপিক হেলথ কেয়ারে ২৪ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শেভরন ও এপিক হেলথ কেয়ারে একজন করে সংক্রমিত পাওয়া যায়।
এদিন ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, ইম্পেরিয়াল হাসপাতাল, ল্যাব এইড, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামের নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন