রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র কামালের ইন্তেকাল দুপুরে জানাজা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১১:০৭ এএম

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও অধুনালুপ্ত বরিশাল পৌরসভার সাবেক চেয়ারম্যন ও কমিশনার বিএনপি নেতা আহসান হাবীব কামাল ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না এলাইহে রাজেউন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী এবং এক পুত্র ও কণ্যা সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। রোববার দুপুরে বরিশাল জেলা স্কুল মাঠে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ বরিশাল কেন্দ্রীয় মুসলিম গোরস্থানে দাফন করার কথা রয়েছে।
শণিবার রাত ১১টার দিকে ঢাকার গুলশানের বাসায় আহসান হাবীব কামাল অসুস্থ হয়ে পড়লে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে চিকিৎসকগন তাকে মৃত ঘোষনা করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনীর জটিলতায় ভুগছিলেন। অতি সম্প্রতি ইউনাইটেড হাসপাতালে কিডনীর চিকিৎসা শেষে ঘরে ফিরেছিলেন কামাল ।
আহসান হাবীব কামালের দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্পাদক ছাড়াও জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সম্পাদক ছিলেন। তিনি বরিশাল পৌরসভার ওয়ার্ড কমিশনার ছাড়াও ১৯৯১ সালে প্রশাসক এবং ’৯৪ সালে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০২ সালে সিটি করপোরেশন গঠনের পরে ভারপ্রাপ্ত মেয়র হন তিনি। ২০১৩ সালে অঅহসান হাবীব কামাল তৎকালীন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র শওকত হোসেন হিরনকে পরাজিত করে পুনরায় মেয়র নির্বচিত হয়েছিলেন।
আহসান হাবীব কামালের মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, ছাড়াও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম মহাসচিব মুজিবুর রহজমান সারোয়ার সহ বিভিন্ন নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। রোববার সকালে অঅহসান হাবীব কামালের মৃতদেহ বরিশাল মহানগরীর হজরত কালু শাহ (রঃ) সড়কের বাসায় পৌছলে সর্বস্তরের সেখানে মানুষের ঢল নেমেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন