বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের একটি এলিট ব্যাটালিয়ন ধ্বংস হয়েছে : রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৩:০০ পিএম

রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের একটি এলিট ব্যাটালিয়ানকে ধ্বংস করে দিয়েছে। সেই সাথে কয়েক ডজন কুখ্যাত ক্র্যাকেন নব্য-নাজিবাদী নিহত হয়েছে।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেনকভ গতকাল শনিবার আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এ তথ্য জানান।
ইউক্রেনে রাশিয়ার সামরিক বাহিনীর অভিযান সম্পর্কে সর্বশেষ তথ্য দিতে গিয়ে কোনাশেনকভ বলেন, ২৮ জুলাই গণপ্রজাতন্ত্রী দোনেস্কের ক্রাসনোয়ারমিস্ক রেলস্টেশনে রুশ সেনারা হাই প্রিসিশন ক্ষেপণাস্ত্র দিয়ে একটি ট্রেনে সরাসরি হামলা চালায়। ওই ট্রেনে ইউক্রেনের প্রেসিডেন্টের একটি আলাদা ব্রিগেডকে বহন করা হচ্ছিল।
ক্ষেপণাস্ত্র হামলায় ঘটনাস্থলেই ১৪০ জন নিহত হয়। এছাড়া ২৫০ জন আহত হয়েছে যাদের অনেকের অবস্থা গুরুতর। ইউক্রেনের এই এলিট ব্রিগেড যে সমস্ত অস্ত্রশস্ত্র বহন করেছিল তার সবই অকেজো হয়ে গেছে।
এরপর দিন ২৯ জুলাই খারকিব অঞ্চলের একটি গোশত প্রক্রিয়াজাতকরণ স্থাপনায় রাশিয়ার ইস্কান্দার ক্ষেপণাস্ত্র আঘাত হানে। সেখানে ইউক্রেনের ক্রাকেন জাতীয়তাবাদীরা একটি অস্থায়ী ঘাঁটি গেড়েছিল। রাশিয়া-ইউক্রেন সংঘাতের প্রথম থেকেই মস্কো এই গ্রুপের বিরুদ্ধে বহু সংখ্যক যুদ্ধাপরাধ সংঘটনের অভিযোগ করে আসছিল।
এছাড়া ২৯ জুলাই রাশিয়ার সেনারা ইউক্রেনের একটি রকেট গুদামে হামলা চালালে সেখানে ৫০ সেনা নিহত এবং ক্ষেপণাস্ত্রের আটটি ইউনিট ধ্বংস হয়।
মেজর জেনারেল কোনাশেকভ সংবাদ ব্রিফিংয়ে জানান, ইউক্রেনের সাথে সংঘাত শুরুর পর এ পর্যন্ত ইউক্রেনের ২৬১টি যুদ্ধবিমান, ১৪৫টি হেলিকপ্টার, ১ হাজার ৬৪৪টি ড্রোন, ৩৬১টি বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা, ৪ হাজর ১৯০টি ট্যাংক এবং অন্যান্য সাজোঁয়াযান, ৭৭২টি কমব্যাট ভেহিকেল অব মাল্টি লঞ্চ রকেট সিস্টেম, ৩ হাজার ২১৭টি ফিল্ড আর্টিলারি গান এবং মর্টার ও ৪ হাজার ৫৭৩টি স্পেশাল মিলিটারি ভেহিকেল ধ্বংস হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন