শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসির সংলাপে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৪:৪৬ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শেষ দিনের সংলাপে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসেছে বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ সংলাপে অংশ নিয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সংলাপে সভাপতিত্ব করছেন। রবিবার (৩১ জুলাই) বিকেল ৩টায় ইসির সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে গত ১৭ জুলাই থেকে সংলাপ শুরু করেছে ইসি। এখন পর্যন্ত জাপাসহ ২৭টি দল ইসির ডাকে সাড়া দিয়েছে। ইসি ও নির্বাচন ব্যবস্থায় অনাস্থা এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে এই সংলাপে অংশ নেয়নি বিএনপিসহ নয়টি দল। অংশ না নেওয়া অন্য দলগুলো হলো- বাসদ, বাংলাদেশ মুসলীম লীগ-বিএমল, বাংলাদেশ কল্যাণ পার্টি, জেএসডি, এলডিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি ও বিজেপি। এছাড়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে পরে সময় চেয়েছে।

ইসির সংলাপে আওয়ামী লীগের যারা অংশ নিয়েছেন : সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপপু, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন