শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুরে ইজিবাইকে বাসের ধাক্কা নিহত ৫

রাজধানীতে বাস-লেগুনা মুখোমুখি সংঘর্ষে কলেজছাত্র নিহত দেশের ছয় জেলায় সড়কে ঝরল আরো ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

ঢাকাসহ দেশের সাত জেলায় সড়কে নিহত হয়েছেন ১২ জন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। এর মধ্যে গাজীপুর কালিয়াকৈর উপজেলায় বাস ও ইজিবাইকের সংঘর্ষে পাঁচ, রাজধানীর মিরপুরে কলেজ ছাত্রসহ দুই, মাগুরা, মাদারীপুর, ঝিনাইদহ, সিরাজগঞ্জ, শেরপুরে পৃথক ঘটনায় একজন করে সাত জন নিহত হন। গত শনিবার সন্ধ্যা এবং রোববার বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনাগুলো সংঘঠিত হয়েছে। রাজধানীর মিরপুরে গতকাল যাত্রীবাহী বাস ও লেগুনার সংঘর্ষে কলেজছাত্র সহ দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। নিহতদের মধ্যে একজনের নাম জুবায়ের সে মিরপুর কমার্স কলেজের ছাত্র। অপরজন হলেন রবিউল ইসলাম রুবেল। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাহ আলী থানার ওসি আমিনুল ইসলাম জানান, গতকাল দুপুর ২টার দিকে মিরপুর বেড়িবাঁধে বাস ও লেগুনার সংঘর্ষ ঘটে। এতে ৭ জন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জুবায়ের রবিউল নামে এক, চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বাস ও ইজিবাইক সংঘর্ষে নিহত হয়েছে পাঁচজন। কালিয়াকৈর থানার পরিদর্শক আবদুল বাশার জানান, উপজেলার মাকিষবাথান টিএনটি এলাকায় গত শনিবার রাত পৌনে ১১টার সময় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, টাংগাইল জেলার ভূয়াপুর থানার শেখ বাড়ী গ্রামের আয়ুব আলীর ছেলে অটোরিকসা চালক নজরুল ইসলাম, বরগুনা জেলার সদর থানার আংগারপাড়া গ্রামের মমিন উদ্দিন সিকদারের ছেলে মেহেদী হাসান , কালিয়াকৈর থানার হিজলতলী গ্রামের আজিম উদ্দিনের ছেলে আতিকুল ইসলাম, একই উপজেলার লতিফপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে সাইদুল ইসলাম রুবেল ও যশোর জেলার মাগুরা থানার দহর গ্রামের আতাউর রহমানের ছেলে শাহিন উদ্দিন। কালিয়াকৈর থেকে চন্দ্রাগামী ইতিহাস পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক আসা যাত্রীবাহী ব্যাটারি চালিত একটি ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ইজিবাইকটির বিকট শব্দে দুমড়ে-মুচড়ে রাস্তার পাশে পড়ে যায় এবং চালকসহ একজন ঘটনাস্থলেই মৃত্যু হয়। তিনি বলেন, এ ঘটনায় আহত তিনজনকে স্থানীয়রা উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে একজনের মৃত্যু হয়। চিকিৎসকের পরামর্শে অপর দুইজনকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরো এজজনের মৃত্যু হয়। অপরজনের অবস্থা গুরুতর হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। কালিয়াকৈর থানার এসআই রাহাত আকন্দ জানান, বাসটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছে।

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা-যশোর সড়কের মঘির ঢাল এলাকায় পরিহনের চাকায় পিষ্ট হয়ে অজ্ঞাত পরিচয় মধ্যবয়সি এক পথচারির মৃত্যু হয়েছে। গতকাল বিকেল ৩টার দিকে ওই পথচারি মঘির ঢালের একটি দোকান থেকে বিস্কুট কিনে রাস্তা পার হওয়ার চেষ্টা করছিলেন। এমন সময় মাগুরা থেকে যশোরগামী একটি যাত্রীবাহী পরিবহন চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, মাদারীপুর জেলার শিবচরে বন্দরখোলা এলাকায় এক্সপ্রেসওয়ে থেকে সাকিব শেখ নামের এক কিশোরের লাশ উদ্ধার করেছে শিবচর হাইওয়ে থানা পুলিশ। গত শনিবার সন্ধায় মহাসড়ক থেকে লাশটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে রাস্তা পারাপারের সময় কোনো গাড়ি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত সাকিবের বাড়ি উপজেলার মাদবরচর ইউনিয়ন। হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মো. সাখাওয়াত হোসেন জানান, অজ্ঞাত হিসেবে লাশটি হাইওয়ে থানায় আনা হলে স্থানীয়দের মাধ্যমে তার পরিচয় শনাক্ত করা হয়।

ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ সদর উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় আব্দুল লতিফ নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মোটরসাইকেলচালক নাজমুল হাসানসহ দু’জন। গতকাল দুপুরে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পোড়াহাটী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানায়, দুপুরে মাঠ থেকে ঘাস কেটে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় ঝিনাইদহগামী একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে রাস্তার ওপর ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, জেলার তাড়াশে ট্রাকচাপায় অখিল চন্দ্র নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় অপর দুই মোটরসাইকেল আরোহীর পা বিচ্ছিন্ন হয়ে গেছে। গতকাল দুপুরের দিকে তাড়াশ-নিমগাছী আঞ্চলিক সড়কে উপজেলার ধাপের ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অখিল বগুড়া জেলার শেরপুর পৌর এলাকার অসীম চন্দ্রের ছেলে। তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, তিন আরোহী নিয়ে তাড়াশগামী মোটরসাইকলেটি সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাসকে ওভারটেক করতে যায়। এ সময় পেছন দিক থেকে আসা একটি মালবাহী ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন আরোহীর মধ্যে অখিল চন্দ্র নিহত হন এবং দু’জনের পা বিচ্ছিন্ন হয়ে যায়।

ঝিনাইগাতী (শেরপুর ) উপজেলা সংবাদদাতা জানান, ঝিনাইগাতীতে মোটরসাইকেলের ধাক্কায় ফজল হক নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে উপজেলা সদরের ডাকাবর ঘটনাটি ঘটে। নিহত ফজল উপজেলার নলকুড়া ইউনিয়নের ডাকাবর গ্রামের মৃত কাজিম উদ্দিনের ছেলে। ঘটনায় মোটরসাইকেলসহ চালককে আটক করে পুলিশ। পুলিশ ও স্থানীরা জানায়, শনিবার রাত সাড়ে ৮টার দিকে ফজল হক রাস্তা পারাপার হচ্ছিলেন। এ সময় রাংটিয়া থেকে একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হন। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন