শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন প্রেসিডেন্ট ১০ দিনের ব্যবধানে ফের ‘পজিটিভ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ফের করোনায় আক্রান্ত হয়েছেন। তার কোভিড পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে। বর্তমানে প্রেসিডেন্ট সেখানেই আইসোলেশনে আছেন।

প্রেসিডেন্টের চিকিৎসক জানিয়েছেন, বাইডেনের শরীরে রোগের কোনও লক্ষণ নেই। তিনি সুস্থই আছেন। গত শনিবার তার ‘কোভিড’ পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। এর আগে গত ২৬ জুলাই থেকে প্রেসিডেন্টের কোভিড পরীক্ষা চলছে।

চিকিৎসক জানান, গত শুক্রবার পর্যন্ত প্রেসিডেন্টের ‘অ্যান্টিজেন টেস্টের’ ফল নেগেটিভই আসে। কিন্তু গত শনিবার সকালে আবার পরীক্ষা করা হলে রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। এর পরই চিকিৎসকরা প্রেসিডেন্টকে আইসোলেশনে থাকার পরামর্শ দেন। আপাতত পাঁচ দিন তিনি হোয়াইট হাউসেই আইসোলেশনে থাকবেন।

প্রসঙ্গত প্রায় ১০ দিন আগেই জো বাইডেন কোভিড আক্রান্ত হন। সেই সময় তার মৃদু উপসর্গ ছিল। প্রেসিডেন্ট ইতোমধ্যেই কোভিডের দু’টি টিকা এবং দু’বার বুস্টার ডোজ নিয়েছেন। এই ভাবে অল্প কয়েক দিনের মধ্যে কোভিডে পুনরায় আক্রান্ত হওয়াকে বিরল বলেই মনে করছেন চিকিৎসকেরা।

এক টুইট বার্তায় তার কোভিড ‘পজিটিভ’ হওয়ার বার্তা জানিয়ে জো বাইডেন লিখেছেন, ‘আমার কোনও উপসর্গ নেই। অন্যরা যাতে সংক্রমিত না হন, সে জন্য আমি আইসোলেশনে রয়েছি। কাজ করছি। খুব শিগগিরই পথে নামব।’ সূত্র : সিএনএন, ব্লুমবার্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন