মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা যেন পিছু ছাড়ছে না বাইডেনের, আবারও আক্রান্ত তিনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৭:০২ পিএম

 মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ৯ দিনের মাথায় আবারও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। শনিবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। ৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। গত ২১ জুলাই তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। গেল বুধবার করোনা নেগেটিভ ঘোষণার পর ফের পজিটিভ হয়েছেন তিনি। -রয়টার্স ও বিবিসি

শনিবার বাইডেন জানান, তিনি করোনার লক্ষণগুলো অনুভব করছেন না। তবে চারপাশের সকলের সুরক্ষার জন্য আইসোলেশনে থাকবেন। তিনি গত মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে চারবার পরীক্ষা করেছিলেন। প্রত্যেকবাই তা নেগেটিভ আসে। বর্তমান পরিস্থিতি বর্ণনা করে একটি বার্তা বাইডেনের চিকিৎসক ডা. কেভিন ও’কনর বলেন, নতুন করে চিকিৎসা নিতে হবে না। তবে প্রেসিডেন্টকে পর্যবেক্ষণে রাখা হবে। ২১ জুলাই করোনায় আক্রান্ত হওয়ার পর তার চিকিৎসায় ফাইজার কোম্পানির ওষুধ প্যাক্সলোভিড ব্যবহার করা হয়েছিল বলে জানিয়েছিলেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জিন-পিয়েরে।

তিনি আরও বলেছিলেন, প্রেসিডেন্ট করোনা টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন; কয়েক মাস আগে বুস্টার ডোজও নিয়েছেন। হোয়াইট হাউজ থেকে বলা হয়েছে, করোনা পজিটিভ হওয়ায় তার উইলমিংটন ও মিশিগান সফর বাতিল করা হয়েছে। গত বুধ ও বৃহস্পতিবার বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিলেও শুক্রবার তিনি কোনো অনুষ্ঠানে অংশ নেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ash ২ আগস্ট, ২০২২, ৩:১৭ এএম says : 0
BEFORE HE DIE HE WILL DESTROY THE WORLD !!
Total Reply(0)
ash ২ আগস্ট, ২০২২, ৩:১৭ এএম says : 0
BEFORE HE DIE HE WILL DESTROY THE WORLD !!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন