বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিনকে শয়তান-২ ক্ষেপণাস্ত্র মুক্ত করার আহ্বান রাশিয়ার রাষ্ট্রীয় টিভির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৭:১৭ পিএম

পুতিনকে বিধ্বংসী হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ‘শয়তান-২’ চালু করার আহ্বান জানিয়েছেন রাশিয়ার রাষ্ট্রীয় টিভির উপস্থাপক ভ্লাদিমির সলোভিভ। ‘এটি একটি বড় যুদ্ধের পথ। গুরুতর বড় যুদ্ধ,’ ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে তিনি বলেন, ‘তাহলে আমাদের কি হারাতে হবে? তাহলে আমরা কেন সরমাটস (শয়তান-২), পসাইডন ব্যবহার করব না?’

পুতিনের ‘অপ্রতিরোধ্য’ ব্র্যান্ডেড, রাশিয়ার সারমাট ক্ষেপণাস্ত্রগুলি ‘শয়তান-২’ নামে পরিচিত এবং ব্যাপক উৎপাদনের পরে এই বছরের শেষের দিকে ব্যবহার করা হবে বলে জানা গেছে। প্রায় 208 টন ওজনের এ ক্ষেপণা ঘন্টায় ১৫,৮৮০ মাইল গতিতে ভ্রমণ করতে পারে। অন্যদিকে রাশিয়ার পসাইডন টর্পেডো ঘন্টায় ১২৫ মাইল গতিতে পানির নিচে আক্রমণ করতে সক্ষম।

রাশিয়াকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক বলা যে কোনো দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান সলোভিভ। তার রাষ্ট্রীয় টিভি চ্যানেলে, তিনি বলেছেন, ‘তাৎক্ষণিকভাবে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হবে।’ তিনি আরও বলেন, তেল ও গ্যাসের দাম অনেক বাড়িয়ে দেয়া উচিত, যদিও জার্মানি ইতিমধ্যেই ‘ঠাণ্ডায় মারা যাচ্ছে’।

রাশিয়ার ন্যাশনাল ডিফেন্স ম্যাগাজিনের প্রধান সম্পাদক, রিজার্ভ কর্নেল ইগর কোরোটচেঙ্কো বলেছেন যে, ইউক্রেনে রাশিয়ার পরিকল্পনাগুলো ‘একদম যুক্তিসঙ্গত’। ‘এখানে বলা হয়েছিল যে রাশিয়া বিশ্বের ভূ-রাজনৈতিক মানচিত্র থেকে ইউক্রেনকে মুছে ফেলার চেষ্টা করছে,’ তিনি বলেছিলেন, ‘এটা একেবারেই নয়। আমরা বিশ্বের ভূ-রাজনৈতিক মানচিত্র থেকে একটি রাশিয়া-বিরোধী প্রকল্প মুছে ফেলছি।’ সূত্র: ইউকে মিরর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Shariful Islam ১৭ আগস্ট, ২০২২, ৪:৪৬ পিএম says : 0
We all should support Russia. U S A is the main culprit of the World.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন