শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের দুই পেসারকে পিটিয়ে ব্যাট ভাঙলেন বার্ল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৭:৩৭ পিএম

সিরিজ নির্ধারনী ম্যাচে বাংলাদেশকে ১৫৭ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। কিন্তু এই ম্যাচে স্পিনার নাসুম আহমেদের এক ওভারে ৩৪ রান নিয়েছে জিম্বাবুয়ের ব্যাটার রায়ান বার্ল। সেই ওভারের পাঁচ ছক্কা, এক চারসহ সবমিলিয়ে ছয় ছক্কা ও দুই চারের মারে ২৮ বলে ৫৪ রানের টর্নেডো ইনিংস খেলেছেন এ বাঁহাতি ব্যাটার।

বার্লের ব্যাটে ভর করেই ৬ উইকেটে ৬৭ রান থেকে নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে ফেলেছে স্বাগতিক জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে এই ইনিংস খেলার পথে অবশ্য নিজের দুইটি প্রিয় ব্যাটের ত্যাগ স্বীকার করতে হয়েছে বার্লকে।

তখনও তাণ্ডব শুরু হয়নি। ইনিংসের ১৩তম ওভার করছিলেন মোস্তাফিজুর রহমান। সেই ওভারের তৃতীয় বলটি ছিল অফস্ট্যাম্পের বাইরে ফুলার লেন্থে। পুরোপুরি মাঝ ব্যাটে খেলতে পারেননি বার্ল। তার ব্যাটের ভেতরের কানায় লেগে বলে চলে যায় অনসাইডে। এক রান পেলেও ভেঙে যায় বার্লের ব্যাট, আলাদা হয়ে যায় ছোট্ট একটি টুকরো।

ফলে ব্যাট বদলে আবার ব্যাটিং শুরু করেন বার্ল। সেটিই যেনো কাল হয় বাংলাদেশের জন্য। কেননা নতুন ব্যাট নিয়ে নাসুমের করা ১৫তম ওভারে ৩৪ রান নিয়ে নেন বার্ল।

এরপর মাত্র ২৪ বলে ফিফটি পূরণ করেন জিম্বাবুয়ের এ তারকা ব্যাটার। তার ইনিংসের সমাপ্তি ঘটে হাসান মাহমুদের করা ১৯তম ওভারের শেষ বলে। নিজের ইনিংসের সপ্তম ছক্কা হাঁকাতে লং অন দিয়ে শট খেলেন বার্ল। কিন্তু ব্যাট ভেঙে যথাযথ দূরত্বে যায়নি বল। লং অনে দাঁড়িয়ে সহজেই ক্যাচ লুফে নেন লিটন দাস। নিজের দ্বিতীয় ব্যাট ভাঙার পাশাপাশি সাজঘরেও ফিরে যেতে হয় বার্লকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন