বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

খেরসনের গণভোটে ৮০ শতাংশ ভোটার অংশ নেবে বলে আশা কর্তৃপক্ষের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৮:৪০ পিএম

মুক্ত খেরসন অঞ্চলের কর্তৃপক্ষ আশা করছে যে, রাশিয়ায় যোগদানের বিষয়ে আসন্ন গণভোটে প্রায় ৮০ শতাংশ ভোট পড়বে। খেরসন অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের উপপ্রধান কিরিল স্ট্রেমাসভ মঙ্গলবার বলেছেন।

‘খেরসন অঞ্চলের বাসিন্দাদের ৯০ শতাংশ রাশিয়ান। তারা প্রথমে ভয় পেয়েছিল, কিন্তু এখন আরও বেশি সংখ্যক মানুষ আমাদের সমর্থন করছে এবং রাশিয়ায় যোগ দিতে প্রস্তুত। আমি গ্রামে আসছি এবং দেখছি লোকেরা কেমন প্রতিক্রিয়া দেখায়। বর্তমানে খেরসন অঞ্চলের শতকরা প্রায় ৮০ জন বাসিন্দা ভোট দিতে প্রস্তুত। জনগণ স্থিতিশীলতা চায়, তারা দেখতে পায় যে, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর হামলা থেকে এখন রাশিয়ান সেনাবাহিনী তাদের রক্ষা করছে,’ তিনি বলেছিলেন।

খেরসন অঞ্চলটি ক্রিমিয়া প্রজাতন্ত্রের সীমান্তবর্তী দক্ষিণ ইউক্রেনে অবস্থিত। মার্চের মাঝামাঝি, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে অঞ্চলটি সম্পূর্ণরূপে রাশিয়ান সেনাদের দ্বারা নিয়ন্ত্রিত। এপ্রিলের শেষ দিকে এই অঞ্চলে একটি সামরিক-বেসামরিক প্রশাসন গঠিত হয়।

অঞ্চলটির কর্তৃপক্ষও রাশিয়ায় যোগদানের তাদের ইচ্ছার ইঙ্গিত দিয়েছে। কিয়েভ তাদের নিয়ন্ত্রণ হারানোর পর ইউক্রেনের সামরিক বাহিনী নিয়মিতভাবে এই অঞ্চলের জনবহুল এলাকাগুলিতে গোলাবর্ষণ করছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন