শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

সারের দামবৃদ্ধিতে খাদ্য সঙ্কট সৃষ্টি করবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৯:০৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সারের দাম কেজি প্রতি ৬ টাকা বৃদ্ধি করায় দেশে নতুনভাবে খাদ্য সঙ্কটের আশঙ্কা করা হচ্ছে। খাদ্য সঙ্কট দূর করতে এবং কৃষিকাজে উৎসাহিত করতে কৃষকদের সবধরণের সহযোগিতা দিতে হবে, সেইসাথে সারের বর্ধিত দামের সিদ্ধান্ত বাতিল করতে হবে।
তিনি বলেন, বর্তমান বিশ্বে সঙ্কটের অন্যতম খাত হবে দেশের কৃষি উৎপাদন। দেশের কৃষক পর্যাপ্ত ফসল উৎপাদন করলেও সবসময় ফসলের লাভজনক মূল্য পান না। সারের মূল্য বৃদ্ধিতে ফসলের উৎপাদন খরচ বাড়বে। এর প্রভাব পড়বে উৎপাদিত মূল্যের ওপর। এর ফলে সাধারণ মানুষের সঙ্কট বাড়বে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কমমূল্যে প্রকৃত কৃষকের কাছে কৃষি উপকরণ সরবরাহ করতে হবে।
তিনি বলেন, আদমশুমারীতে ভুল তথ্য, রিজার্ভের প্রকৃত মজুদ নিয়ে ছলচাতুরী, বিদ্যুৎ উৎপাদনের তথ্যে কারসাজী, প্রাথমিক জ্বালানী সংগ্রহে ভঙ্গুর অবস্থা। সার্বিক মিলিয়ে ৫১ বছরের বাংলাদেশের আজ এক বিপদজনক পরিস্থিতিতে ফেলেছে। এর সুরাহা করতে হলে অবিলম্বে ভোটারবিহীন সরকার পরিবর্তন করে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান , ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহকারি সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা খলিলুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ ও মাওলানা নেছার উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন