শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১০ নম্বর ছাড়ার ৫ সপ্তাহেরও কম আগে ছুটিতে বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী পদে থাকার পাঁচ সপ্তাহেরও কম সময় থাকাবস্থায় ছুটিতে চলে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। গতকাল বুধবার থেকে তিনি গ্রীষ্মের ছুটি শুরু করেছেন।
ডাউনিং স্ট্রিট গতকাল বুধবার থেকে সপ্তাহের শেষ অবধি প্রধানমন্ত্রী কোথায় ছুটি কাটাবেন তার বিশদ বিবরণ দেবে না। তবে প্রধানমন্ত্রীর সরকারি মুখপাত্র বলেছেন মিঃ জনসন দেশের দায়িত্বে থাকবেন এবং প্রয়োজন অনুসারে আপডেট পাবেন।

মি. জনসন তার প্রত্যাবর্তনের পরে বেশিদিন অফিস করবেন না, কেননা টোরি নেতৃত্বের প্রতিযোগী লিজ ট্রাস এবং ঋষি সুনাক বর্তমানে ৬ সেপ্টেম্বর ১০ নম্বরে তার স্থলাভিষিক্ত হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মি. জনসন দূরে থাকার সময় কে দায়িত্বে থাকবেন জানতে চাইলে প্রধানমন্ত্রীর সরকারী মুখপাত্র বলেছিলেন: ‘এটি আদর্শ প্যাটার্ন হবে’।

‘প্রয়োজনীয়তা অনুযায়ী প্রধানমন্ত্রীকে আপডেট করা হবে... উপ-প্রধানমন্ত্রী এবং বরাবরের মতো মন্ত্রিপরিষদ সরকারের সাথে, অন্যান্য মন্ত্রীরা প্রয়োজনে সমর্থনের জন্য পাশে থাকবেন’।
জনসনের আগের কিছু সফর বিতর্কিত প্রমাণিত হয়েছে। ওয়েস্টমিনস্টারে দ্রুত ফিরে আসার আগে গত গ্রীষ্মে তালেবানরা আফগানিস্তানের রাজধানীতে অগ্রসর হওয়ার সময় প্রধানমন্ত্রী সমারসেটে ছুটি শুরু করেছিলেন বলে জানা গেছে। কয়েক সপ্তাহ পরে তিনি আবার তদন্তের আওতায় আসেন যখন তিনি ডাউনিং স্ট্রিট ছেড়ে তার পরিবারের সাথে চার দিনের সফরে চলে যান, কারণ কাবুল থেকে বাহিনী প্রত্যাহারের পর ব্রিটিশ এবং আফগানরা আটকা পড়েছিল। সেই সময়ে নং ১০ ট্রিপটিকে ছুটির দিন হিসাবে বর্ণনা করতে অস্বীকার করেছিল এবং জোর দিয়ে বলেছিল যে, তিনি ‘কাজ চালিয়ে যাচ্ছেন’।
এবং ২০২১ সালে মন্ত্রী লর্ড গোল্ডস্মিথের পরিবারের মালিকানাধীন একটি ভিলায় একটি স্প্যানিশ ছুটির দিন স্বচ্ছতা নিয়ে সমালোচনার জন্ম দেয়।

শ্রমমন্ত্রীদের আগ্রহের তালিকায় ভিলায় বিনামূল্যে ছুটি ঘোষণা করার জন্য জনসনকে সমালোচনা করেছে, কিন্তু সংসদীয় রেজিস্টারে নয় যার জন্য থাকার মূল্যের মতো আরো বিশদ প্রকাশের প্রয়োজন হতে পারে। সূত্র : ইভিনিং স্ট্যান্ডার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন