শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

৫ জনের মৃত্যু শনাক্ত ৬২৬

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

দেশে করোনাভাইরাসে মৃত্যু থামছেই না। তবে নমুনা পরীক্ষায় শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৮০ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৬২৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ তিন হাজার ৫৭০ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানী ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৯ হাজার ২১১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ২২৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে নয় হাজার ১৬২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৮২ হাজার ২৪০টি।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৬ দশমিক ৮৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ৫ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ২ জন নারী রয়েছেন। এদের মধ্যে রয়েছেন ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন। মৃত ৫ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের ৪ জন এবং ময়মনসিংহ বিভাগের একজন। মৃত ৫ জনের সবাই সরকারি হাসপাতালে যান।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫৯ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৫ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৮ হাজার ৮১১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৯৭৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৮৩২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এর মধ্যে করোনার দ্বিতীয় ও তৃতীয় ঢেউয়ের পর এখন চলছে চতুর্থ ঢেউ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন