মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

রেল পরিদর্শক সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রেলওয়ের সরকারি রেল পরিদর্শক মো. রমজান আলীকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একাধিক মামলার চার্জশিটভুক্ত আসামি তিনি। গতকাল রোববার বাংলাদেশ রেলওয়ের সচিব মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ রেলওয়ে সরকারি রেল পরিদর্শক মো. রমজান আলীর বিরুদ্ধে এজাহারে বর্ণিত অপরাধ তদন্তকালে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা মহানগর কোর্ট মামলাটি আমলে নিয়েছে।
সরকারি চাকরি আইন ২০১৮ এর ৩৯ (২) ধারায় উল্লেখ রয়েছে কোনো কর্মচারী দেনার দায়ে কারাগারে আটক থাকলে, অথবা কোনো ফৌজদারি মামলায় গ্রেফতার বা তার বিরুদ্ধে অভিযোগপত্র গৃহীত হলে, সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষ উক্ত রূপ আটক, গ্রেফতার বা অভিযোগপত্র গ্রহণের দিন হতে তাকে সাময়িক বরখাস্ত করতে পারবে। তাই সরকারি রেল পরিদর্শক মো. রমজান আলীকে ৩১ জুলাই ২০২২ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্ত থাকাকালে তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।
জানা গেছে, মো. রমজান আলী রেলওয়ে পশ্চিমাঞ্চলের সাবেক প্রধান প্রকৌশলী। তিনি বাংলাদেশ রেলওয়ের খুলনা-মোংলা বন্দর রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালকও ছিলেন। এছাড়া আখাউড়া-লাকসাম ডাবল লাইন ডুয়েল গেজ প্রকল্পেরও পরিচালক ছিলেন। তবে দুদকের মামলার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে তাকে প্রকল্প পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে যুগ্ম মহাপরিচালক (প্রকৌশল) পদে (চলতি দায়িত্ব) পদায়ন করা হয়। সে পদটি ছিল ৩য় গ্রেডভুক্ত। রমজান আলীর বাড়ি পাবনা জেলার সাঁথিয়া উপজেলার বেড়ার ভিটাপাড়া গ্রামে। মামলার এজাহারে বলা হয়, রমজান আলী চাকরিকালীন সময়ে ক্ষমতার অপব্যবহার করে অনিয়ম, দুর্নীতির মাধ্যমে তার নিজের ও স্ত্রীর নামে প্রায় পাঁচ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।
এর মধ্যে অর্ধেকের কিছু বেশি টাকার সম্পদ রেখেছেন গৃহিণী স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরার নামে। রমজান আলীর নামে রয়েছে দুই কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৮৬ টাকার সম্পদ। তাছাড়া তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরার নামে রয়েছে ২ কোটি ৪৭ লাখ ৯০ হাজার ৬৫৬ টাকার সম্পদ। এর মধ্যে ১ কোটি ৮৫ লাখ ৮ হাজার ১৮০ টাকার সম্পদ আয়ের উৎস বহির্ভুত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন