বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের চারটি সামরিক ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৬:৫২ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ৪ আগস্ট, ২০২২

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এবং খারকিভ অঞ্চলে ইউক্রেনের চারটি মানববিহীন বিমান গুলি করে নামিয়েছে এবং ডিপিআর ও খেরসন অঞ্চলে পাঁচটি রকেট আটকে দিয়েছে।

‘গত ২৪ ঘন্টায়, রাশিয়ান বিমান প্রতিরক্ষা সক্ষমতা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের আন্দ্রেয়েভকা ও দ্রুজনয়, খারকভ অঞ্চলের ইজিয়াম ও দিমিত্রোভকার বসতিগুলির কাছে চারটি মনুষ্যবিহীন আকাশযানকে গুলি করেছে,’ মুখপাত্র বলেছেন, ‘এছাড়া, তারা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের দ্রুজনয়, খেরসন অঞ্চলের সোলনেচনয়ে এবং মুজিকোভকা সম্প্রদায়ের এলাকায় পাঁচটি মধ্যমপাল্লার রকেট সিস্টেম আটকে দিয়েছে।’

সব মিলিয়ে, রাশিয়ান সৈন্যরা ২৬১টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ১৪৫টি হেলিকপ্টার, ১,৬৭৩টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৬১টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৪,২৪৪টি ট্যাংক এবং অন্যান্য যুদ্ধের সাঁজোয়া যান, ৭৮৬টি মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ৩,২৫১টি ফির্ড আর্টিলারি গান ও মর্টার ধ্বংস করেছে।

এছাড়া ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে রুশ সেনা ৪,৬৯৬টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে বলে জেনারেল জানিয়েছেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন