বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৭:৪৫ পিএম

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হরিয়ে চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ। শুক্রবারই সেই সুযোগ তানভীর হোসেনদের। ভারতের ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচটি।

লিগ পর্বে শ্রীলঙ্কা, ভারত ও মালদ্বীপকে হারানোর পর নেপালের সঙ্গে ড্র করে অপরাজিত থেকেই ফাইনালে ওঠে লাল-সবুজরা। শিরোপা নির্ধারণী ম্যাচে সেই ভারতই বাংলাদেশের প্রতিপক্ষ, যাদেরকে গ্রুপ পর্বে একবার হারিয়েছেন পিয়াসরা।

ফাইনালের আগে বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের ম্যানেজার ও সাবেক ফুটবলার বিজন বড়ুয়া বলেন, ‘শুরু থেকেই আমাদের দলটা ভারসাম্যপূর্ণ ছিল এবং আমি এটা আগে থেকেই বলে আসছি। আমি নিজেও খেলোয়াড় ছিলাম। এই ছেলেদের অনুশীলন দেখেই বুঝতে পেরেছিলাম যে, এরা ফাইনালে খেলবে। অনুশীলনে সব খেলোয়াড় উজ্জীবিত ছিল।’

তিনি যোগ করেন, ‘ফাইনালে আমরা অবশ্যই জিততে চাই। গ্রুপ পর্বে আমরা যেমন ভারতের বিপক্ষে জিতেছিলাম, ফাইনালেও তাই চাই। কোচ ফল স্মলি সেভাবে পরিকল্পনা সাজাচ্ছেন। সে অনুযায়ী আশা করি ফাইনাল খেলবো আমরা।’

আগের ম্যাচে শাহীদুল ইসলাম লাল কার্ড দেখায় ফাইনালে খেলতে পারবেন না তিনি। এছাড়া মিরাজুল ইসলামের চোট রয়েছে। তবে তাতেও আত্মবিশ্বাসে কমতি নেই পুরো দলের।

বিজন বড়ুয়া বলেন, ‘দলে একটু সমস্যা আছে। যেহেতু শহীদুল ইসলাম গত ম্যাচে লালকার্ড পেয়েছে। মিরাজুল ইসলামের একটু ইনজুরি আছে। এর বাইরে সবাই সুস্থ আছে। তবে আমার মনে হয়, আমাদের দলে যত খেলোয়াড় আছে, তারা ১৯-২০, এখানে কোনও সমস্যা হবে না। কোচও সেভাবে পরিকল্পনা সাজাবেন। আশা করি, ফাইনাল আমরা জিতবো।’ শিরোপা জিততে প্রত্যয়ী বাংলাদেশ যুব দলের অধিনায়ক তানভীর হোসেনও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন