মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

যুক্তরাজ্য ও স্পেন সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৯:২৭ পিএম

স্পেন ও যুক্তরাজ্য সফর শেষে গত মঙ্গলবার (২ আগস্ট) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। গত ২৪ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত স্পেন সফরকালে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সদ্য কেনা দ্বিতীয় বিমান হস্তান্তরের নিমিত্তে চূড়ান্ত প্রস্তুতিমূলক কার্যক্রম এবং এ বিমানের ওপর প্রশিক্ষণরত বাংলাদেশ সেনাবাহিনীর অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সদস্যদের প্রশিক্ষণ পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স অ্যান্ড স্পেস কারখানা পরিদর্শন করেন।

এ ছাড়াও তিনি বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্রের উপযুক্ততা এবং তার কার্যকারিতা সরেজমিনে পরিদর্শন করেন। এ সফরে তিনি স্পেনের ভারপ্রাপ্ত সেনাপ্রধান এবং ‘আর্মি লজিস্টিকস কমান্ডার’ জেনারেল ফার্নান্দো মিগুয়েল গ্রাসিয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সেনাবাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে স্পেন এর সাথে বাংলাদেশ সেনাবাহিনীর সম্পর্ক ও সহযোগিতার সম্ভাবনা আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়।

সফরের দ্বিতীয় অংশে ২৮ জুলাই জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে যুক্তরাজ্যে অনুষ্ঠিত ২২তম কমনওয়েলথ গেমস এর বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন। কমনওয়েলথ গেমস-২০২২ এ বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল অংশগ্রহণ করে। কমনওয়েলথ গেমস চলাকালে সেনাবাহিনী প্রধান আন্তর্জাতিক ভারোত্তোলন ফেডারেশনের প্রেসিডেন্ট মোহাম্মদ জালুদসহ বিভিন্ন আন্তর্জাতিক ফেডারেশনের প্রেসিডেন্টদের সঙ্গে মতবিনিময় ও খেলাধুলার উন্নয়ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়াও তিনি বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ দেন। যুক্তরাজ্য সফরকালে সেনাবাহিনী প্রধানের সম্মানে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত নৈশভোজে তিনি যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন