বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

দুইজনের মৃত্যু, শনাক্তের হার ৫ দশমিক ১৪

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০০ জনে। একই সময়ে নতুন করে আরও ২৭৮ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার কমেছে। আগের দিন ৬ দশমিক ৫৩ ভাগ মানুষের করোনা শনাক্তে হলেও গত ২৪ ঘণ্টায় তা কমে ৫ দশমিক ১৪ শতাংশে এসেছে।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ৪০৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পাঁচ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ২৭৮ জনের করোনা ধরা পড়ে। তাদের নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ছয় হাজার ৬৪৬ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় যেসব পরীক্ষা করা হয়েছে তাতে শনাক্তের হার ৫ দশমিক ১৪ ভাগ। আর নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৭ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ৭৪১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৫ হাজার ৮২৯ জনে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে দুজন মারা গেছেন তাদের একজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃতের ১৮ হাজার ৭০৩ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৫৯৭ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন